1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

পাকিস্তানের গোলায় ভারতীয় ৩ সৈন্য নিহত

ডেস্ক সংবাদ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১২১

বিবাদপূর্ণ জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সামরিক বাহিনীর ছোড়া গোলায় ভারতীয় সেনাবাহিনীর তিন সদস্য নিহত ও আরও পাঁচজন আহত হয়েছেন। ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের সীমান্তে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাক সামরিক বাহিনীর গোলায় এই হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে নয়াদল্লি। বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় প্রতিরক্ষাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, বুধবার রাতে উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাঁ সেক্টরে পাকিস্তান সেনাবাহিনীর গোলাবর্ষণে ভারতীয় দুই সৈন্য নিহত ও চারজন আহত হয়েছেন। আহতদের সৈন্যদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া পুঞ্চ জেলার মানকোট ও কৃষ্ণ ঘাঁটি সেক্টরের কাছে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাক সামরিক বাহিনীর গোলায় আরও এক ভারতীয় সৈন্য নিহত ও এক জওয়ান আহত হয়েছেন।

ভারতীয় সামরিক বাহিনী বলছে, বিনা উসকানিতে ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছোড়ার মাধ্যমে অস্ত্রবিরতি লঙ্ঘনের শুরু হলেও শেষে মর্টার থেকে গোলা বর্ষণ করে পাকিস্তান।

ভারতীয় সামরিক বাহিনী উপযুক্ত জবাব দিয়েছে বলেছে জানিয়েছেন ওই কর্মকতা। তবে পৃথক এ গোলাবর্ষণের ঘটনায় পাকিস্তানি সৈন্য হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

গত পাঁচদিন ধরে পুঞ্চের বিভিন্ন গ্রাম লক্ষ্য করে পাক সামরিক বাহিনী গোলাবর্ষণ করছে বলে অভিযোগ তুলেছে নয়াদিল্লি। গত মঙ্গলবার পাকিস্তানের গোলায় পুঞ্চের কয়েকটি গ্রামের অনেক প্রাণী আহত হয়। গত মাসে পাকিস্তান সামরিক বাহিনী সীমান্তে অন্তত ৪৭ বার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে বলে জানিয়েছে ভারত।

গত ৫ সেপ্টেম্বর রাজৌরি জেলার সুন্দরবানি সেক্টরে পাকিস্তানের সামরিক বাহিনীর ছোড়া ভারী গোলায় ভারতীয় এক সেনা কর্মকর্তা নিহত ও আরও একজন আহত হন। এ ঘটনার দু’দিন আগে গত ২ সেপ্টেম্বর রাজৌরির কেরি সেক্টরে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান সেনাবাহিনী গোলাবর্ষণ করলে ভারতীয় এক সৈন্য মারা যান।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart