1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৩৭ অপরাহ্ন

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী গ্রেফতার

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৩০

নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) জ্যেষ্ঠ নেতা ও দেশটির সাবেক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবালকে গ্রেফতার করা হয়েছে। সোমবার পাকিস্তানের দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনাকারী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) রাওয়ালপিন্ডি শাখা তাকে গ্রেফতার করে।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডন অনলাইনের প্রতিবেদন অনুযায়ী রাওয়ালপিন্ডিতে ন্যাবের কার্যালয়ে নরোয়াল স্পোর্টস সিটি (এনএসসি) প্রকল্পে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করার জন্য ডাকা হয় আহসান ইকবালকে। তারপর সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে ন্যাবের এক বিবৃতিতে জানানো হয়েছে।

ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) দেয়া বিবৃতি অনুযায়ী, নওয়াজ শরীফের মন্ত্রিসভার প্রভাবশালী এই মন্ত্রীকে গ্রেফতারের পর তার শারীরিক অবস্থা মূল্যায়নে একদল চিকিৎসককে ডাকা হয়েছে। আগামীকাল মঙ্গলবার অ্যাকাউন্টিবিলিটি আদালতে তাকে হাজির করে তার রিমান্ড চাওয়া হবে।

আহসান ইকবালের বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় সরকার ও পাকিস্তান ক্রীড়া বোর্ডের (পিএসবি) তহবিল ব্যবহার করে তিনি নরোয়াল কোটি কোটি টাকার একটি বৃহৎ স্পোর্টস সিটি তৈরি করেছেন। তবে পিএমএল-এন নেতার দাবি, তিনি তার আয়ের সংশ্লিষ্ট সব নথিপত্র রাওয়ালপিন্ডির ন্যাব কার্যালয়ে দাখিল করেছেন।

তিনি আরও বলেন ২০০৯ সালে যখন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ক্ষমতায় থাকাকালীন এই প্রকল্পের কাজ শুরু হয়, তিনি তখন কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ছিলেন না। তবে গত বছর ইমরান খান নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক ই-ইনসাফ ক্ষমতায় আসার আগে প্রকল্পের ৯০ শতাংশ কাজ শেষ হলেও বর্তমান সরকার তা নষ্ট করে দেয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart