1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন

পাপনসহ বিসিবির ১০ জনের বিরুদ্ধে আইনি নোটিশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ২১৮

খেলা পরিচালনা নিয়ে রাজ্যের অসন্তোষ আর পক্ষপাতদুষ্ট আম্পায়ারিংয়ের ঘটনা সমালোচিত ও নিন্দিত হয়েছে বেশ আগেই। মাসখানেক আগেও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জুনিয়র লিগের এক ম্যাচে পক্ষপাতদুষ্ট আম্পায়ারিংয়ের বিরুদ্ধে ক্লাব কর্তাদের অভিনব প্রতিবাদ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এবার এসবের সাথে যোগ হচ্ছে নতুন কিছু। এবার আর আম্পায়াররা নন। প্রশ্নবিদ্ধ খোদ বিসিবি শীর্ষ কর্তারাও। বাইলজ অনুসরণ না করে ইচ্ছা মতো নিয়মনীতি আরোপের অভিযোগ এনে এবার বিসিবি, সিসিডিএম’র বিরুদ্ধে ‘আইনি নোটিশ’ পাঠানো হয়েছে।

হাওয়া থেকে পাওয়া খবর নয়, ক্রিকেট পাড়া ও ক্লাব অঙ্গনের গুঞ্জন নয়। সত্য খবর। খোদ সোনার বাংলা ক্রীড়াচক্র শিবির থেকেই জানানো হয়েছে এমন তথ্য।

জানা গেছে, নিয়ম না মেনে এবং লিগ টেবিলের চূড়ান্ত অবস্থান নির্ধারণে নিয়ম পাল্টে রানার্সআপ বাছাইয়ের অভিযোগ এনে বিসিবি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের বিপক্ষে আইনি নোটিশ পাঠানো হয়েছে। তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের দল সোনার বাংলা ক্রীড়াচক্রের কো-অর্ডিনেটর আলী আহমেদ সাধু এ নোটিশ পাঠিয়েছেন।

সোনার বাংলা ক্রীড়াচক্রের এক শীর্ষ কর্তা আজ (সোমবার) সন্ধ্যায় বাংলা২৪ বিডি নিউজের সাথে আলাপে জানিয়েছেন, গতকাল রোববার রেজিস্টার এ ডি করে বিসিবি ও সিসিডিএমে ওই আইনি নোটিশ প্রেরণ করা হয়েছে।

সোনার বাংলা ক্রীড়াচক্র ক্লাব থেকে জানানো হয়েছে, এবারের তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে সিসিডিএম দুবার দুইরকম বাইলজ করেছে। প্রথমে বলা হয়েছে, দুই দলের পয়েন্ট সমান হলে সর্বাধিকসংখ্যক জয়ের বদলে ‘হেড টু হেড’ ধরা হবে। এবং সেভাবেই প্রথম লিগ থেকে চারটি করে আট দলকে নিয়ে সুপার লিগ করা হয়েছে।

কিন্তু লিগ টেবিলের রানার্সআপ নির্ধারণের সময় আবার সেই আইন পাল্টে সর্বাধিকসংখ্যক জয়কে মানদণ্ড ধরার কথা বলা হয়েছে। তাতে করেই সোনার বাংলা ক্রীড়াচক্রের তৃতীয় বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে ওঠার পথ হয়েছে রুদ্ধ।

এতকাল জানা ছিল, ঢাকার ক্লাব ক্রিকেটে দুই দলের পয়েন্ট সমান হলে সবার আগে ধরা হয় ‘হেড টু হেড’। এবার সেই নিয়ম পাল্টে চালানো হয়েছে প্রথমপর্ব তথা গ্রুপ পর্বের খেলা। গ্রুপ পর্বে দুই দলের পয়েন্ট সমান হলে যে দল বেশি ম্যাচ জিতেছে, তাকেই ওপরে ধরা হয়েছে। কিন্তু যখনই রানার্সআপ নির্ধারণী পর্ব চলে এসেছে, তখন আবার সেই নিয়ম পাল্টে বলা হচ্ছে, ‘হেড টু হেড’কেই মানদণ্ড ধরে উন্নীত করা হবে।

এবারের তৃতীয় বিভাগ লিগের সর্বশেষ লিগ টেবিলে সোনার বাংলা ক্রীড়াচক্র আর গুলশানের পয়েন্ট সমান সমান হয়ে গেছে। এখন জয়ের সংখ্যার বিচারে গুলশান এক ম্যাচ বেশি জিতেছে সোনার বাংলা কেসির চেয়ে। কিন্তু ‘হেড টু হেডে’ আবার এগিয়ে সোনার বাংলা।

যেহেতু প্রথম লিগে ‘হেড টু হেড’ ধরা হয়েছে, তাই সোনার বাংলা ক্রীড়াচক্রের ধারণা ছিল, লিগ টেবিলের দ্বিতীয় স্থান নির্ধারণেও ওই নিয়ম অনুসরণ করা হবে। কিন্তু এখন সিসিডিএম থেকে বলা হচ্ছে, সর্বাধিক জয়কে বিবেচনায় আনা হবে। বেশি ম্যাচ জয়ের সুবাদে সোনার বাংলাকে টপকে গুলশানকে দ্বিতীয় বিভাগে উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে।

অবশ্য সোনার বাংলা ক্রীড়াচক্রের দাবি, এ সিদ্ধান্তটা এখনো আনুষ্ঠানিকভাবে আসেনি। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা বিসিবি ও সিসিডিএমের কাছে বারবার বলছি তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের চূড়ান্ত পয়েন্ট টেবিল ঘোষণা করতে এবং আমাদের রানার্সআপ হিসেবে নিয়ম মেনে দ্বিতীয় বিভাগে উন্নীত করতে। কিন্তু সিসিডিএম নীরব। কোনো সাড়া শব্দ নেই। আমরা বাধ্য হয়ে আইনি নোটিশ পাঠিয়েছি।’

সূত্র জানায়, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন, সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম, সদস্য সচিব কো-অর্ডিনেটর আলী হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart