1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

পিইসি পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ১৫৭

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বন্ধের পরিকল্পনা আপাতত সরকারের নেই।

সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের নাজমা আক্তারের তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

এর আগে বিকেল সাড়ে ৪টায় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্ব তা উত্থাপন হয়।

চট্টগ্রাম-১১ আসনের এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে জাকির হোসেন বলেন, চলতি বছরে প্রাথমিক স্তরে ভর্তির হার ৯৭ দশমিক ৭৪ ভাগ। সারাদেশে বিদ্যালয় গমনযোগী শতভাগ শিশু ভর্তির জন্য সরকার গৃহীত সব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে এবং তাদের পাঠদানের সম্পৃক্ত করার জন্য ভর্তি করা হয়েছে। এর ফলে বিদ্যালয়ের গমনযোগী প্রায় শতভাগ শিশু ভর্তির লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুকেও বিদ্যালয়ে ভর্তি ও বিদ্যালয়ের অবস্থান নিশ্চিতকল্পে অ্যাসিসটিভ ডিভাইস বিতরণসহ ইনক্লুসিভ এডুকেশন এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

কিশোরগঞ্জ-২ আসনের নূর মোহাম্মদের লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশের বয়স্ক সাক্ষরতার হার পুরুষদের চেয়ে নারীরা গড়ে ৫ শতাংশ পিছিয়ে রয়েছে। বর্তমানে সাক্ষরতার হার ৭৩ দশমিক ৯ শতাংশ। এর মধ্যে পুরুষদের হার ৭৬ দশমিক ৭ শতাংশ এবং নারী সাক্ষরতার হার ৭১ দশমিক ২ শতাংশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart