1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৩৮ অপরাহ্ন
সদ্য সংবাদ

পিএসসিতে বিষয় কোডের দাবিতে আমরণ অনশনের ঘোষণা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১১১

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তির দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা।

আন্দোলনের অষ্টম দিন মঙ্গলবার (২৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এক সপ্তাহের মধ্যে পিএসসিতে বিষয় কোড না পেলে আমরণ অনশনে বসবেন তারা। একই সঙ্গে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান শিক্ষার্থীরা।

গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস পরীক্ষা বর্জন করে বিষয় কোডের দাবিতে র‌্যালি, মানববন্ধন, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও প্রতীকী প্রতিবাদ করে আসছেন তারা। শিক্ষার্থীদের দাবি বিভাগ প্রতিষ্ঠার ২৪ বছর পার হলেও কোড পাননি। বিভাগের শিক্ষক ও প্রশাসন এজন্য দায়ী।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সভাপতি ড. নজরুল ইসলাম মন্ডল বলেন, ২০১৮ সালে পিএসসি থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছিল ৪০তম বিসিএস থেকে কোড অন্তর্ভুক্ত হবে। এ নিয়ে একটা কমিটিও গঠন করেছিল পিএসসি। তবে এখনও বিষয়টি সুরাহা হয়নি।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে বিভাগ বা প্রশাসনের কিছু করার নেই। আমাদের সুপারিশ করার জায়গাটুকু আছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জোর সুপারিশ করেছেন।

শিক্ষার্থীরা জানিয়েছেন, পিএসসি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। তাদেরকে হুকুম করা যায় না। তাদের কাছে ২২ জানুয়ার আবারও আবেদন করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়া হয়েছে। আগামী সপ্তাহের সভায় এটি উত্থাপন হবে বলে জানিয়েছে তারা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart