1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৭ পূর্বাহ্ন

পুনরায় পরীক্ষা দিয়ে প্রাথমিকে পাস ৮৪ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৫

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়িতে বহিষ্কার হওয়া শতাধিক শিক্ষার্থীর মধ্যে পুনরায় পরীক্ষা দিয়ে ৮৪ জন পাস করেছে।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পিইসি-ইবতেদায়ি পরীক্ষার ফল প্রকাশের পর প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিইর সিস্টেম এনালিস্ট প্রকৌশলী অনুজ কুমার রায় বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী পিইসি-ইবতেদায়ীতে বহিষ্কৃত ১২৭ শিশুর পুনরায় পরীক্ষা নেয়া হয়। তাদের মধ্যে পিইসি পরীক্ষায় পুনরায় অংশ নেয়া ২০ শিক্ষার্থীর মধ্যে ৯ জন পাস করেছে। অন্যদিকে ইবতেদায়ির ৯০ জন শিক্ষার্থী পুনরায় পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ৭৫ জন পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পায়নি বলেও জানান তিনি।

উল্লেখ্য, চলতি বছর পিইসি ও ইবতেদায়ি পরীক্ষায় দুই শতাধিক পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়। আদালতের নির্দেশে গত ২৪ থেকে ২৮ ডিসেম্বর সেসব শিক্ষার্থীর বহিষ্কার হওয়া বিষয়ে পুনরায় পরীক্ষা নেয়া হয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart