1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন

পুলিশের মামলায় নারায়ণগঞ্জ বিএনপির ১০ নেতার আগাম জামিন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৬১

পুলিশের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় উচ্চ আদালতের পৃথক দুই বেঞ্চ থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০ নেতা। বুধবার উচ্চ আদালতের পৃথক দুই বেঞ্চে জামিন অবেদন করলে শুনানী শেষে ওই ১০ নেতাকে ৪ সপ্তাহের জামিন প্রদান করা হয়। এরমধ্যে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মোঃ ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে ৯ জন এবং বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ জামিন পান।
গত রোববার বিজয় দিবসের দিন সকালে র‌্যালি থেকে ব্যানার কেড়ে নেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয় পড়ে বিএনপির কতিপয় নেতাকর্মী। ওই সময় পুলিশের উপর চড়াও হয়ে লাঞ্ছিত করে তারা। ঘটনার ওই রাতেই জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ সংগঠনের ১৯ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও তিনশ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সদর মডেল থানায় মামলা দায়ের করেন থানার এসআই ছাইফুল ইসলাম। মামলার রাতেই জেলা ও মহানগর বিএনপির দুই সম্পাদকসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়। আর ঘটনাস্থল থেকে আটক ৪ নেতাকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মামলার আসামী অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, গতকাল বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মোঃ ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে তিনিসহ মোট ৯ জন ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন লাভ করেছেন। জামিন প্রাপ্ত অন্যরা হলেন, জেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির, মহানগর বিএনপি’র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসিকুল ইসলাম রাজীব, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সাংগঠনিক সম্পাদক অহিদুল হক ছক্কু এবং মৎসজীবী দল নেতা মাহামুদুল হক লিঙ্কন। তাদের পক্ষে মামলাটি পরিচালনা করেন, সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও অ্যাডভোকেট মাহাবুবুর রহমান খান।
অপরদিকে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ জামিন পান। তার পক্ষে মামলাটি পরিচালনা করেন ব্যারিষ্টার মার-ইয়াম খন্দকার।#

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart