1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:০৭ পূর্বাহ্ন

পূজা মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৪৩

করোনার বিস্তার রোধে এ বছর দুর্গাপূজার মণ্ডপে দর্শনার্থীদের না ঢোকার নির্দেশ দিয়েছেন দিয়েছেন কলকাতা হাইকোর্ট। আদালত কলকাতার প্রতিটি পূজা মণ্ডপকে ‘নো এন্ট্রি জোন’ হিসেবে চিহ্নিত করেছে।

আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার জানিয়েছে, পূজা শুরুর তিন দিন আগে আজ মঙ্গলবার এক আদেশে কলকাতা হাইকোর্ট এই নির্দেশনা দেন।

তবে পূজা সংশ্লিষ্ট ২৫ থেকে ৩০ জন মণ্ডপের ভেতর যেতে পারবেন বলে আদালতের ওই নির্দেশনায় জানানো হয়েছে। কিন্তু এই মানুষরা কারা হবেন তাদের নাম ষষ্ঠীর আগেই মণ্ডপের বাইরে টাঙিয়ে দিতে হবে।

এই নিয়ম যাতে মেনে চলা হয়, এর জন্য রাজ্য সরকার ও পুলিশকে বিশেষ দায়িত্ব নিতে বলেছে হাইকোর্ট। এই নিয়ম কতটা পালন হলো, পূজার পরে তা হলফনামা দিয়ে রাজ্য সরকারকে আদালতকে জানাতে হবে।

করোনা পরিস্থিতির মধ্যেও কলকাতায় পূজার আয়োজন রমরমা। বাজারে তিল ধারণের জায়গা নেই, এত ভিড়। এক সপ্তাহ আগে থেকেই বড় বড় প্যান্ডেলে দর্শনার্থীদের ভিড় শুরু হয়েছে। করোনা পরিস্থিতি উপেক্ষা করেই রাস্তায় নেমে পড়েছিল মানুষ। এরই জেরে আদালতের দ্বারস্থ হয়েছিল বেশ কিছু সংগঠন এবং ব্যক্তি।

কলকাতায় প্রতি বছর প্রায় ৩০ হাজার পূজা হয়। প্রতিদিন লাখ লাখ মানুষ সেই পূজা দেখতে যান। বহু মণ্ডপে এর মধ্যেই ভিড় উপচে পড়তে শুরু করেছে। এই সময়ে হাইকোর্টের রায় সেই ভিড়ে অনেকটাই নিয়ন্ত্রণ আনতে পারবে। বিচারকরাও মানুষকে বলেছেন, এ বার অনলাইনে পূজা দেখুন, রাস্তায় নেমে নয়।

এর আগে ঝাড়খণ্ড এবং ওড়িশা রাজ্য সরকারও সিদ্ধান্ত নিয়েছে, মণ্ডপে কেউ ঢুকতে পারবেন না। পূজা দেখা যাবে না। শুধু কর্মকর্তারা পূজা করতে পারবেন। হাইকোর্টের রায়ে এ বার কলকাতাতেও সেটাই হতে চলেছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart