1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:০১ পূর্বাহ্ন

পেঁয়াজ সিন্ডেকেটের বিরুদ্ধে ‘অ্যাকশন’ চান সুজন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • Update Time : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৫৬ Time View

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ‘পেঁয়াজ সন্ত্রাসীদের বিরুদ্ধে ঘৃণার আগুন ছড়িয়ে দাও’ শীর্ষক প্রতিবাদী কর্মসূচি এবং পেঁয়াজবিহীন রান্না পরিবেশন করা হয়েছে চট্টগ্রামে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

খোরশেদ আলম সুজন বলেন, পেঁয়াজ রান্নার একটি অত্যাবশ্যকীয় উপাদান। কিন্তু কি কারণে মাসের পর মাস এভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি করা হচ্ছে তা আমাদের বোধগম্য নয়। পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সাধারণ জনগণ উদ্বিগ্ন।

‘আমরা মনে করি সমাজ এবং রাষ্ট্রের বিভিন্ন স্তরে লুকিয়ে থাকা স্বার্থান্বেষী মহল- যারা প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানকে বাঁধাগ্রস্ত করতে চায়, তারাই পরিকল্পিতভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত।’

পেঁয়াজবিহীন রান্না পরিবেশন করেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

তিনি বলেন, ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা পেঁয়াজ কারবারির সঙ্গে জড়িত বেশ কয়েকজন ব্যবসায়ীকে চিহ্নিত করেছে। তারপরও কি কারণে তাদের বিরুদ্ধে দৃশ্যমান কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না, তা জনগণ জানতে চায়।

‘সরকারের কয়েকজন মন্ত্রীর অতিকথন পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে উস্কানি দিচ্ছে। এখনই যদি দ্রব্যমূল্যের দামে লাগাম টানা না হয় তাহলে আগামী রমজান মাসে এর ব্যাপক প্রভাব পড়বে।’

চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বলেন, পেঁয়াজের দাম বাড়িয়ে একটি সিন্ডিকেট প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়। এ সিন্ডেকেটের বিরুদ্ধে নারী সমাজসহ সবাইকে একতাবদ্ধ হতে হবে।

তিনি বলেন, আমরা পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত ঘরে ঘরে পেঁয়াজ বিহীন রান্না করব। পেঁয়াজসহ সকল নিত্য পণ্যের দাম বাড়ানো সিন্ডিকেটের বিরুদ্ধে রাজপথে থেকে আমরা প্রতিবাদ জানিয়ে যাবো।

নাগরিক উদ্যোগের উপদেষ্টা হাজী মো. ইলিয়াছের সভাপতিত্বে এবং সমন্বয়কারী মোরশেদ আলমের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য দেন নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, নগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ খাঁন, মহিলা কাউন্সিলর ও ওয়াসা বোর্ড মেম্বার আফরোজা কালাম, শারমিন সুলতানা ফারুক, মিথুন বড়ুয়া, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ প্রমূখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
Customized By NewsSmart