1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন

পেছন দিক দিয়ে যারা ছুরি মারে তারা মারাত্মক : শামীম ওসমান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৬২ জন সংবাদটি পড়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টার্গেট করে ১৫ আগস্টের মতো আরেকটা নারকীয় ঘটনা ঘটানোর ষড়যন্ত্র হচ্ছে বলে আশংকা করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্য্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশংকার কথা জানান।

শামীম ওসমান এ প্রসঙ্গে বলেন, শকুনরা সুযোগ খুঁজছে আরেকটি ১৫ আগস্ট করার জন্য। যদি হয় সেটা হবে শেখ হাসিনাকে টার্গেট করে। সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়ে শামীম ওসমান বলেন, শেখ হাসিনার কিছু হলে বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারবে কিনা আমার যথেষ্ট সন্দেহ আছে। শিশু থেকে শেখ মুজিবের বঙ্গবন্ধু হয়ে ওঠার ইতিহাস নতুন প্রজন্মকে শেখাতে শিক্ষকদের প্রতিও তাগিদ দেন শামীম ওসমান।

শামীম ওসমান বলেন,  ‘আমরা কেবল রাজাকার, রাজাকার, আল-বদর, আল-বদর বলে চিল্লাচ্ছি। রাজাকার আল-বদরেরও একটা নীতি ছিল। ওরা পাকিস্তানে বিশ্বাস করতো। ওরা ওদের পাপের শাস্তি পেয়েছে। কিন্তু রাজাকার বেশি ভয়ঙ্কর নাকি খন্দকার মোশতাকরা? পেছন থেকে দরজাটা খুলে দিয়েছিল কে?’ তাহলে রাজাকারদের চেয়েও ভয়ঙ্কর মোশতাকের অনুসারীরা। পেছন দিক দিয়ে যারা ছুরি মারে তারা মারাত্মক। কথায় আছে ‘ঘরের শত্রু বিভীষন’। শুধু মাত্র বাংলাদেশের একটা শহরে আছে তা এরা আনাচে কানাচে সব জায়গাই থাকে। এটা ইতিহাস। পৃথিবী যতদিন আছে এরাও ততদিন থাকবে।  আমাদের সতর্ক থাকতে হবে।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের ঘাঁটি ছিল, নারায়ণগঞ্জ স্বাধীনতার পক্ষের শক্তির ঘাঁটি ছিল। নারায়ণগঞ্জ ঘাঁটি আছে এবং থাকবে ইনশাল্লাহ। আমি বিশ্বাস করি।

তিনি আরোও বলেন, ‘আমরা বিশ্বাস করতে পারি নাই। পাকিস্তানি বাহিনী যাকে স্পর্শ করতে পারে নাই কিন্তু দুঃখজনক হলেও এই দেশেই মাত্র সাড়ে তিন বছরের মাথায় আমরা এই লোকটিকে মেরে ফেললাম। বিদেশ থেকে কেউ আসে নাই। বঙ্গবন্ধু কন্যা বেঁচে না থাকলে হয়তো বঙ্গবন্ধু রাষ্ট্রদ্রোহী আর মুক্তিযোদ্ধাদের রাজাকার হিসেবে সাজা হতো।’

শামীম ওসমান অনুষ্ঠানে উপস্থিত সবাইকে সচেতন ও সোজাগ থাকার আহবান জানিয়ে বলেন, আপনি যেমন শীতের সকালে  জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করছেন। ঠিক আপনার মাথা উপরই কিন্তু শুকুনরা ঘুরছে। আরেকটা ১৫ই আগস্ট করার জন্য। আরেকটা ১৫ই আগস্ট যদি হয় সেটা হবে শেখ হাসিনাকে টার্গেট করে। বাংলাদেশ আর ঘুরে দাড়াতে পারবে কি না আমার যথেষ্ট সন্দেহ আছে। তাই আজকে আমাদের সবার সচেতন হওয়ার সময় এসেছে।  শেখ হাসিনার জন্য না, বঙ্গবন্ধুর জন্য না, এ দেশের জন্য, দেশের মাটির জন্য, আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এডভোকেট আবু হাসনাত শহীদ বাদল, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক রাফেল প্রধান প্রমুখ। উপস্থিত ছিলেন, ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এসানুল হাসান নিপু প্রমুখ।

এর আগে সদর উপজেলা কার্য্যালয় থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট ঘুরে উপজেলা কার্য্যালয়ে গিয়ে শেষ হয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart