1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:২৯ অপরাহ্ন

প্রতারণা এড়াতে সরকারি ব্যবস্থাপনায় হজ করুন : ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১২৪

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সরকারি ব্যবস্থাপনায় হজে গমণ করলে যাত্রীরা কোনো বিড়ম্বনা ছাড়াই অনেক সহজে হজ করতে পারবেন। হজ পালন নিরাপদ ও আরামদায়ক করার লক্ষ্যে চলতি বছর সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা ১০ হাজার বাড়ানো হয়েছে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন হজে যাবার সুযোগ পাবেন। আর মোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন।

মঙ্গলবার দুপুর ১টায় জামালপুর জেলার সদর ও বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের যেসব দেশ হজ ব্যবস্থাপনায় সফল সেসব দেশে অধিকাংশই সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করেন। বাংলাদেশের সাধারণরা সরকারি ব্যবস্থাপনার সু্যোগ-সুবিধার সম্পর্কে ভালোভাবে অবগত নন।

এ বিষয়ে জনগণকে সঠিকভাবে অবহিত করার জন্য জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাসহ গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সব জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন। সারা দেশে এসব মসজিদের নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমরা এসব মসজিদ নির্মাণকাজ সম্পন্ন করতে চাই। ইসলামের শান্তির বাণী সঠিকভাবে পৌঁছে দিতে এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির চমৎকার উদাহরণ জামালপুর জেলার দয়াময়ী মোড়, যেখানে তিনশত বছরের পুরনো মন্দিরের পাশেই জেলা সদরের মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। ইতোপূর্বে একই স্থানে ৭০ বছরের পুরনো কাচারি মসজিদ ছিল।

জামালপুর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পাশে গড়ে উঠছে জামালপুর আই টাওয়ার, যাদুঘর, অডিটরিয়াম, জেলা শিল্পকলা একাডেমি, শহীদ মিনার, হাতিরঝিলের আদলে নয়ানিভিরাম লেক ইত্যাদি স্থাপনা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ওয়াজ-মাহফিলের নামে যারা জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে, আমরা তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করছি। আমরা ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

পরিদর্শনকালে সংসদ সদস্য মীর্জা আযম, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, জামালপুরের জেলা প্রশাসক এনামুল হক, পুলিশ সুপার বাছির উদ্দীন, ইসলামিক ফাউন্ডেশন জামালপুর জেলার উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক, সদর উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart