1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী বিশ্বে তৃতীয় বিচক্ষণ নারী হিসেবে অধিষ্ঠিত হয়েছেন

ঝালকাঠি প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৬

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রীর ক্ষমতা গ্রহণ করে তার বিচক্ষণতায় বাংলাদেশকে উন্নত আয়ের দেশে পরিণত করেছেন। বিশ্বব্যাপী তার খ্যাতি অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আন্তর্জাতিকভাবে ৩৭টি পুরস্কার পেয়েছেন এবং বিশ্বের তৃতীয় বিচক্ষণ নারী হিসেবে অধিষ্ঠিত হয়েছেন। শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সবক্ষেত্রে উন্নয়নের ফলে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজের ১০ তলাবিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান। কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আনছার উদ্দিন আনিসের সভাপতিত্ব অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের সাবেক জিএস ও পৌর কাউন্সিলর রেজাউল করীম জাকির।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০১০ সালে আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। ফলে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আন্তর্জাতিকভাবে সমাদৃত হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ জাতীয়করণ করা হয়েছে। প্রতিটি কলেজে ডিজিটাল ল্যাব ও মাল্টিমিডিয়া স্থাপন করা হয়েছে। যার ফলে গ্রামের সন্তানরা নিজ ঘরে খেয়ে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে।

তিনি আরও বলেন, ১৯৬৫ সালে ঘোষাল জমিদারের পরিত্যক্ত বাড়িতে ঝালকাঠি কলেজ প্রতিষ্ঠা করা হয়। পরে তা জাতীয়করণ করা হয়। সুগন্দা নদীর ভাঙনের কবলে পড়ায় পৌর এলাকার ১ নম্বর চাঁদকাঠি ওয়ার্ডে প্রতিকূলতা উপেক্ষা করে জমি অধিগ্রহণ করা হয়। স্বাধীনতা পরবর্তী সময়ে রিলিফের টিন, টিআর, কাবিখার মাধ্যমে কলেজ স্থাপন করা হয়। ২০০০ সালে দুটি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়। বর্তমানে কলেজটিতে আটটি বিষয়ে অনার্স ও দুটি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে।

পরবর্তীতে আরও কয়েকটি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদফতর কলেজের ১০ তলা একাডেমিক ভবন নির্মাণকাজের প্রক্রিয়া শুরু করেছে। এতে ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ২১ লাখ ৪৩ হাজার টাকা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart