1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
রাঙ্গুনিয়ায় পালাক্রমে ৫ শিশু ধর্ষণ: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার বন্ধুর স্ত্রীকে ৯ মাস ধর্ষণ, ভিডিও বিক্রি পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার লালমনিরহাটে ২টিতে আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী গাজীপুরে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার ভোলায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, সাধারণ মানুষ তা বিশ্বাস করতে চায় না : জিএম কাদের পূজা মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না ২৪ ঘন্টায় দেশে আরও ১৮ জনের মৃত্যু টাঙ্গাইলে রাস্তা থেকে তুলে নিয়ে কলেজ ছাত্রীকে দলবেঁধে ধর্ষণ ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন এমপি নিক্সন

প্রধানমন্ত্রী যখন ভোট চান, হাতে কিছু থাকে না: আমীর খসরু

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৪৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী যখন ভোট চান, তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা, সংশ্লিষ্টরা যে মেসেজ পাচ্ছে, তাতে তাদের হাতে কিছু থাকে না।

ঢাকার দুই সিটি ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী সকালে সিটি নির্বাচনে ভোট দিয়ে তার দলের প্রার্থীর পক্ষে ভোট চান নগরবাসীর কাছে। দেশের সর্বোচ্চ জায়গা থেকে এভাবে যদি নির্বাচনকে প্রভাবিত করা হয়, এরপর আর কিছু থাকে না। প্রার্থীকে পাশে নিয়ে প্রধানমন্ত্রী যখন ভোট চান, তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ইসির কর্মকর্তা, সংশ্লিষ্টরা যে মেসেজ পাচ্ছে, তাতে তাদের হাতে কিছু থাকে না, সংশ্লিষ্ট কারো কোনোও ভূমিকা রাখার সুযোগ নেই। তারা নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারবে না।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে তিনি বলেন, ইভিএম নিয়ে বিতর্ক এমন এক জায়গায় এসে পৌঁছেছে যে কেউ আর ভোট দিতে আসছে না। সত্যি কথা বলতে কী, মানুষের মনে একটা বিতর্কের সৃষ্টি হয়েছে। পুরো নির্বাচন ব্যবস্থার ওপর অনাস্থা সৃষ্টি করতে ইভিএম একটি বড় ভূমিকা রাখছে। সেটা প্রমাণ হয়েছে যে, এক শতাংশ ভোট দেওয়ার ক্ষমতা প্রিজাইডিং অফিসারের রয়েছে। যাদের আঙুলের ছাপ মিলবে না তাদের ভোট দেওয়ানোর ক্ষমতা দেওয়া হয়েছে প্রিজাইডিং অফিসারকে। কিন্তু সেটি খুলে দেওয়া হয়েছে। ইভিএম ব্যবহারে পেছনে একটি অসৎ উদ্দেশ্যে ছিল সেটি প্রমাণ হয়েছে। চট্টগ্রামের উপ-নির্বাচন ছিল পাইলট প্রকল্প। আজ পুরোপুরি কার্যকর হয়েছে।

বিএনপি নেতা আমীর খসরু বলেন, ইভিএম মেশিনে ধানের শীষের প্রতীক পাওয়া যায়নি। অনেক ইভিএম নষ্ট। যেখানে ইভিএম কাজ করছে সেখানে পাঁচ শতাংশ, ১০ শতাংশ ভোট। আর যেখানে ইভিএম কাজ করছে না সেখানে বেশি। আমাদের দুই প্রার্থী শত শত অভিযোগ করেছে, কোনো অভিযোগের প্রতিকার পাইনি।

বিএনপি ভোট প্রত্যাখ্যান করবে কিনা জানতে চাইলে খসরু বলেন, ভোট বিএনপি মেনে নেবে কিনা সেটা বড় কথা নয়, দেশের মানুষ মেনে নেবে কিনা সেটাই বড় কথা। মানুষ তাদের অধিকার ফিরে পাবে কিনা সেটাই প্রশ্ন।

নির্বাচনের ফলাফল মেনে নেবেন কিনা জানতে চাইলে খসরু বলেন, বিএনপি দেশের মালিক নয়, জনগণ দেশের মালিক। এ ভোট জনগণ মেনে নেবে কিনা গণতন্ত্রকামী মানুষ মেনে নেবে কিনা, সেটাই হচ্ছে প্রশ্ন।

শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart