1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:০২ পূর্বাহ্ন

প্রধামমন্ত্রীকে হুমকি, দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • Update Time : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৮৪ Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সারের আদালত থেকে জারি করা গ্রেফতারি পরোয়ানার আদেশ মঙ্গলবার (৩ ডিসেম্বর) পেয়েছেন বলে বাংলা২৪ বিডি নিউজকে জানান বাদি পক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ।

অ্যাডভোকেট নিখিল কুমার নাথ বলেন, ‘শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দুইটি ধারায় মামলার আবেদন করা হয়েছিল। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালত মামলাটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করার আদেশ দিয়েছিলেন। গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটির অনুমোদনের নথি চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে আসে। রোববার মামলার তদন্ত কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র আদালতে দাখিল করলে আদালত আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।’

গত ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।

মামলার আর্জিতে তিনি বলেন, ১৬ সেপ্টেম্বর একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে শামসুজ্জামান দুদু বলেছেন ‘এদেশ থেকে বঙ্গবন্ধু যেভাবে বিদায় নিয়েছে, শেখ হাসিনাকেও সেভাবে বিদায় নিতে হবে।’

বাদী উল্লেখ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পূর্বেও এমন হুমকি দেওয়া হয়েছিল। দুদু ও একাত্তরের পরাজিত শক্তিরা এখন শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছেন। এর আগেও তাকে ১৯ বার হত্যার ষড়যন্ত্র করা হয়।

অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চায় দেশীয় এবং আন্তর্জাতিক চক্র। দুদুর বক্তব্যের মাধ্যমে সেই ষড়যন্ত্রের কথা প্রকাশ পেয়েছে। এজন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন জানিয়েছিলাম আমরা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
Customized By NewsSmart