1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১৭ পূর্বাহ্ন

প্রশাসনে ২৯০ ওএসডি, চুক্তিভিত্তিক নিয়োগ ১৭৭ জন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১১৩

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বিভিন্ন স্তরের সর্বমোট ২৯০ জন কর্মকর্তা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং সংযুক্ত অধিদফতর বা পরিদফতর বা দফতর বা সংস্থায় বিভিন্ন পর্যায় সর্বমোট ১৭৭ জন কর্মকর্তা-কর্মচারী ও ব্যক্তি চুক্তিভিত্তিক নিয়োজিত রয়েছেন।

রোববার জাতীয় সংসদে বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজের তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী।

তিনি জানান, সরকারি কর্মকর্তাদের দাফতরিক বিভিন্ন কারণে ওএসডি হিসেবে পদায়ন করা হয়। জনস্বার্থে যেকোনো কর্মকর্তার ক্ষেত্রেই এটি একটি নিয়মিত পদায়ন হিসেবেই বিবেচিত হয়।

তিনি আরও জানান, সাধারণত বিশেষ কিছু কারণে কর্মকর্তাদের ওএসডি হিসেবে প্রদান করা হয়। যেমন- উচ্চতর পদে পদোন্নতির পর উচ্চশিক্ষা/লিয়েন/প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য বা অংশগ্রহণ শেষে ফেরত আসা, অবসরোত্তর ছুটি পিআরএলের অব্যবহৃত পূর্বে, সংশ্লিষ্ট কর্মকর্তার অসুস্থতা বা ব্যক্তিগত কারণে আবেদনের পরিপ্রেক্ষিতে, বিভাগীয় মামলা বা দুর্নীতির মামলার পরিপ্রেক্ষিতে, তিন মাসের বেশি ছুটির ক্ষেত্রে, সরকারের বিশেষ গুরুত্বপূর্ণ কার্যক্রম সম্পাদনের জন্য ওই কাজের অভিজ্ঞতা ও দক্ষতা বিবেচনায় কাজটি সুষ্ঠুভাবে সম্পাদন করতে সক্ষম কর্মকর্তাকে সংযুক্তির মাধ্যমে দায়িত্ব প্রদানের জন্য এবং জনস্বার্থে বা প্রশাসনিক প্রয়োজনে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart