1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যুর ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২২

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে সহস্রাধিক মানুষের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। চীনের পররাষ্ট্রমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে তিনি এ শোক জানান।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিঠিতে করোনাভাইরাসের আক্রমণকে সঠিকভাবে মোকাবিলা করতে পারায় চীন সরকারের প্রশংসাও করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

শোকবার্তায় ড. মোমেন বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, চীন সরকার শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হবে।’

চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের যথাযথ দেখভালের জন্য দেশটির সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশি শিক্ষার্থীদের দেশে ফিরিয়ে আনার জন্য চীন সরকার যে সহযোগিতা করেছে, তা প্রশংসনীয়।’

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে সর্বপ্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। এরপর থেকেই দ্রুততম সময়ে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) একদিনেই করোনাভাইরাসে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত এ ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৬ জন।

বিশেষজ্ঞরা বলছেন, সার্স ভাইরাসের প্রাদুর্ভাবকেও ছাড়িয়ে গেছে করোনাভাইরাস। ২০০২-২০০৩ সালে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছিল সার্স (সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম) ভাইরাস। সে সময় ২৫টি দেশে আট মাসে সার্স ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮ হাজার ৯৮ জন এবং প্রাণ হারিয়েছিলেন ৭৭৪ জন। আক্রান্তের সংখ্যার দিক থেকে অনেক আগেই সার্সকে ছাড়িয়েছে করোনাভাইরাস।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart