1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন

ফাঁসির আসামি, নূর হোসেন অস্ত্র মামলায় আদালতে

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ১৬০ জন সংবাদটি পড়েছেন

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেন বিশেষ ট্রাইব্যুনালে অস্ত্র মামলায় হাজিরা দিয়েছেন। তাকে কাশিমপুর কারাগার হতে কঠোর নিরাপত্তায় নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে নূর হোসেন হাজিরা দেন।

নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, সিদ্ধিরগঞ্জ থানার বিশেষ ট্রাইব্যুনাল অস্ত্র মামলায় হাজিরের জন্য নূর হোসেনকে আদালতে আনা হয়েছিল। এ মামলায় আসামি হিসেবে রয়েছেন ১০ জন। এর মধ্যে তিনজন আলোচিত সাত খুন মামলার আসামি। তারা হলেন- নূর হোসেন, জামাল উদ্দিন ও আলী মোহাম্মদ। তারা জেলহাজতে রয়েছেন।

আসামি মাসুদ, নুরুদ্দিন, জাহাঙ্গীর, শাহ জালাল ও শাহ জামান জামিনে রয়েছেন। এছাড়া বাকি দুজন পলাতক। তারা হলেন- শাহজাহান ও সালাউদ্দিন। তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়েছে। সেই ওয়ারেন্ট পত্রিকায় গেজেট আকারে প্রকাশের আদেশ দেন আদালত। পত্রিকায় প্রকাশের পর মামলার পরবর্তী তারিখ ধার্য করা হবে।

আসামিদের পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

প্রসঙ্গত, ২০১৪ সালে সাত খুনের পর নূর হোসেন ভারতে পালিয়ে গেলে তার বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিল হয়। এছাড়া তার সিদ্ধিরগঞ্জের বাড়িতে অভিযান চালিয়ে বেশ কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়। এসব ঘটনায় নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র আইনে তিনটি মামলা করে পুলিশ। এছাড়া ২০১৪ সালের ১২ জুন ২০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে অটোরিকশা চালক সাইদুল ইসলামের মামলায় নূর হোসেন, তার ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল, লোকমানসহ চারজনকে আসামি করা হয়।

২০১৩ সালের ৩০ মে সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামের এক ব্যক্তির কাছে নূর হোসেন পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে নূর হোসেন ও তার সহযোগীরা। এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেন তার ভাতিজা কাউন্সিলর শাহজালাল বাদলসহ ছয়জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart