1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৬ পূর্বাহ্ন

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ সেই ভারত

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৬

এশিয়ার সবচেয়ে শক্তিশালী দল কোনটি? নিঃসন্দেহে সবাই একবাক্যে বলবেন ভারতের নাম। এশিয়ার ক্রিকেটে এক নম্বর দল ভারতই। তবে ভারতের সঙ্গে এতদিন বড় দল হিসেবে নাম ছিল পাকিস্তান, শ্রীলঙ্কার।

বিশেষ করে ভারত-পাকিস্তান লড়াই বললেই আলাদা একটা রোমাঞ্চ অনুভব করতেন ক্রিকেটপ্রেমীরা। কালের আবর্তে সেই লড়াই আকর্ষণ হারিয়েছে। এখন এশিয়ায় সবচেয়ে রোমাঞ্চকর লড়াইটাই সম্ভবত বাংলাদেশ-ভারত।

না, কোনো আন্দাজ অনুমানের কথা নয়। পরিসংখ্যানই বলছে, এশিয়ায় ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েক বছরে সবচেয়ে বেশি হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বাংলাদেশেরই। সেটি বড়দের ক্রিকেটে হোক কিংবা ছোটদের।

এই তো মাস কয়েক আগে, ২০১৯ সালের সেপ্টেম্বরে শ্রীলঙ্কার মাটিতে হয়ে গেল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। স্বাগতিক শ্রীলঙ্কাও সে টুর্নামেন্টে ফাইনালে উঠতে পারেনি, পারেনি ভারতের চিরপ্রতিদ্বন্দ্বি দল পাকিস্তান।

বরং বাংলাদেশের যুবারা খেলেছে ফাইনালে। সেখানে একটুর জন্য শিরোপা ছোঁয়া হয়নি। ফাইনালে ভারতকে মাত্র ১০৬ রানে গুটিয়ে দিয়েছিল যুবারা। কিন্তু জবাবে ১০১ রানেই আটকে যায় তারা। শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর ম্যাচটি তারা হেরে যায় ৫ রানে।

এবার আবারও সামনে সেই ভারত, আরও বড় মঞ্চে। আজ (বৃহস্পতিবার) পচেফস্ট্রমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ, যেখানে আগেভাগেই দাঁড়িয়ে আছে ভারত।

এবার কি ভারত-জুজু কাটবে? প্রথমবারের মতো ফাইনালে তো নাম লেখানো হলো। প্রথমবারের মতো শিরোপাও কি হাতে উঠবে? আকবর আলীরা মাঠে যেমন পরিণত ক্রিকেট খেলছেন, তাতে সে স্বপ্ন দেখাই যায়!

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart