1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন

ফুটবলকে বিদায় আর্জেন্টাইন তারকার

ক্রীড়া প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৩৩
ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা

সব ধরনের ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টিনার তারকা ডিফেন্ডার হাভিয়ের মাচেরানো। এর আগে ২০১৮ সালে জাতীয় দল থেকে তিনি অবসর নেন।

অবসরের ঘোষণা দিয়ে করা সংবাদ সম্মেলনে মাচেরানো বলেন, ব্যক্তিগত ও পেশাগত দিক থেকে চিন্তা করে আমার মনে হয়েছে, ক্যারিয়ার শেষ করার সময় এসেছে। বারবার চিন্তা করার পর মনে হয়েছে আজই এটি করা উচিত।

‘সময় নষ্ট করার পক্ষে আমি নই। যেসব ক্লাবের হয়ে আমি খেলেছি, সতীর্থ হিসেবে যাদের পেয়েছি- সবার প্রতি কৃতজ্ঞ। লা প্লাটার প্রতিও কৃতজ্ঞতা, সাম্প্রতিক সময়ে তারা আমাকে খেলার সুযোগ দিয়েছে, যতটা আশা করিনি তার চেয়েও বেশি।’

২০০৩ সালে স্বদেশি ক্লাব রিভারপ্লেটের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন মাচেরানো। শেষ করলেন লা প্লাটার হয়ে। মাঝে খেলেছেন করিন্থিয়াস, ওয়েস্ট হ্যাম, লিভারপুল, বার্সেলোনা ও হেবেই চায়নার হয়ে।

আরও পড়ুন

বন্ধুত্বের গল্প নিয়ে ‘বিএফ=?

নিজের ক্যারিয়ারের স্বর্ণসময়টা স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় কাটিয়েছেন মাচেরানো। রিভারপ্লেটে দুই ও করিন্থিয়াসে এক মৌসুম খেলার পর ইউরোপে পাড়ি জমান মাচেরানো। সেখানে ওয়েস্ট হ্যামের হয়ে খেলেছেন অল্প কিছুদিন। পরে তিন মৌসুমের জন্য নাম লেখান লিভারপুলে।

২০১০-১১ মৌসুম থেকে পরের আট বছর অর্থাৎ ২০১৭-১৮ মৌসুমের পুরোটা কাতালান ক্লাবের হয়ে খেলেছেন তিনি। যেখানে পেয়েছেন একের পর এক সাফল্যের দেখা। বার্সার হয়ে ৫টি লা লিগা, ৫টি কোপা দেল রে, ৩টি স্প্যানিশ সুপার কাপ, ২টি চ্যাম্পিয়নস লিগ, ২টি উয়েফা সুপার কাপ ও ২টি ক্লাব বিশ্বকাপ জিতেছেন মাচেরানো।

আর্জেন্টিনার হয়ে তার সেরা সাফল্য ২০১৪ সালের বিশ্বকাপে রানার্সআপ হওয়া। এছাড়া কোপা আমেরিকায় রানার্সআপ হয়েছেন চারবার (২০০৪, ২০০৭, ২০১৫ ও ২০১৬)। দুইবার জিতেছেন অলিম্পিক গোল্ড মেডেল।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart