1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

ফেনীর ‘আল্লাহ-মুহাম্মাদ’ ভাস্কর্যের আলোকসজ্জায় মুগ্ধ দর্শক

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৮ জন সংবাদটি পড়েছেন

মাত্র ১০ লাখ টাকায় নির্মিত ‘আল্লাহ-মুহাম্মাদ’ লেখা আরবি দুই শব্দের ভাস্কর্যটি পথচারী দর্শকদের হৃদয় কাড়ছে। রাতের দর্শকদের মোহিত করতেই যেন ঢাকা-চট্টগ্রাম রোডে ফেনীর রামপুর রাস্তার মোড়ে ১৪ ফুট উচ্চতার ভাস্কর্যটি মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

Vashkorjo

দিনের বেলায় এ ভাস্কর্যটি দেখতে যেমনই হোক না কেন রাতের বেলায় এর সৌন্দর্য বহুগুণে বেড়ে যায়। তাই সহজেই সব পথচারীর দৃষ্টি গোচর হয় এটি।

নান্দনিক আলোক সজ্জার কারণে রাতের সময়টিতে ভাস্কর্যটি তার রূপ মেলে ধরে। ফেনী পৌরসভার অর্থায়নে আরবিতে ‘আল্লাহ’ ও ‘মুহাম্মাদ’ লেখা দুই শব্দের এ ভাস্কর্যটি নির্মিত।

Vashkorjo-1

মহান আল্লাহ তাআলার নাম ও হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র নামের এ ভাস্কর্যটি নির্মাণও আলোক সজ্জায় খরচ হয় ১০ লাখ টাকা।

Vashkorjo-3

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন ভাস্কর্যটির জন্য ১০ লাখ টাকার বরাদ্দ দেন। ভাস্কর্যটি নির্মাণ করেন পৌর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম নাদিম।

Vashkorjo-4

রাতে আলোকসজ্জায় ভাস্কর্যটি যে কারো নজড় কাড়ে। ভাস্কর্যটির সৌন্দর্যবর্ধণ করায় খুশি স্থানীয়রাসহ আগত দর্শনার্থীরা। মহাসড়ক দিয়ে যাতায়াতকারীরাও উপভোগ করে এর সৌন্দর্য। আর তাতে প্রশংসিত হচ্ছেন ভাস্কর্য নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবাই।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart