1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:০৬ অপরাহ্ন

ফের শাজাহান খানকে ২৪ ঘণ্টা সময় দিলেন ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ২৫২

মিথ্যাচারের অভিযোগ এনে সাবেক নৌমন্ত্রী ও পরিবহন শ্রমিক নেতা শাজাহান খানকে তার বক্তব্য প্রমাণের জন্য ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে নিসচা আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত রোববার শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরব।’

শাজাহান খানের এমন বক্তব্যের পর নিসচা থেকে বলা হয় তিনি মিথ্যাচার করছেন। একই সঙ্গে যেন এসব তথ্য তিনি ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ করেন।

২৪ ঘণ্টা পরও শাজাহান খান এ বিষয়ে স্পষ্ট কোনো বক্তব্য না দেওয়ায় ইলিয়াস কাঞ্চন সংবাদ সম্মেলন ডেকে নিজের অবস্থান স্পষ্ট করেন এবং ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন।

ইলিয়াস কঞ্চন বলেন, নিজের দুর্বলতা ঢাকার জন্য শাজাহান খান আমার নামে মিথ্যাচার করেছে। আমার নামে মানহানীকর কথা বলে জাতিকে বিভ্রান্ত করছে। এটা শুধুমাত্র সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে বাধাগ্রস্ত করার জন্য।

আমার বিরুদ্ধে মিথ্যাচারের জন্য আমার সংগঠনের পক্ষ থেকে ওইদিনই প্রতিবাদ জানানো হয় এবং শাজাহান খানকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয় যেন তথ্য প্রমাণ উপস্থাপন অথবা ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু ২৪ ঘণ্টা পার হওয়াও পরও তিনি তার বক্তব্যের স্বপক্ষে জাতির সামনে কোনো প্রমাণ হাজির করতে পারেনি এবং ক্ষমাও চাননি। তাকে আবারও ২৪ ঘণ্টার সময় বেধে দিচ্ছি। যদি এই সময়ের মধ্যে সে জাতির সামনে তথ্য তুলে ধরতে না পারে তাহলে আমি আইনের পথে হাঁটব।

ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন সেক্টরে বছরে বিভিন্ন খাতের নামে যে টাকা উত্তোলন হয় (চাঁদা) সেই টাকার কত অংশ শ্রমিকদের কল্যাণে ব্যয় করেছেন? দক্ষ শ্রমিক গড়ার জন্য প্রতিষ্ঠান গড়ে তুলেছেন? শ্রমিকদের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য। কয়টা হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন? সেই টাকার কত অংশ তাদের জীবনমান উন্নয়নে ব্যয় করেছেন?

শাজাহান খান রোববারের বক্তব্যে জানতে চেয়েছিলেন নিরাপদ সড়ক চাই কতজন দক্ষ চালক তৈরি করেছে? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নতুন চালক তৈরি করার জন্য বিনা ফি তে দরিদ্র এসএসসি পাস বেকার প্রশিক্ষণ দিয়ে লাইসেন্স কর্মক্ষম করে তলেছি।

‘আপনার সংগঠন পরিচালনার জন্য যে অর্থ ব্যয় হয় সেই টাকা কোথা থেকে আসে’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘সংগঠন শুরুর প্রথম ১২ বছর আমার নিজের অর্থে সংগঠন পরিচালনা করেছি। পরে একটা সাংগঠনিক কাঠামো করে এই সংগঠন পরিচালনা করছি। আমাদের রেজিস্টার্ড সদস্য আছে প্রায় ১৫ হাজারের মতো, যারা বাৎসরিক এবং মাসিক ফি দেয়। এছাড়া আমাদের ১২০টি শাখা সংগঠন আছে, যারা প্রতি দুই বছর অন্তর রিনিউ ফি প্রদান করে। এছাড়া যখন কোনও অনুষ্ঠান করি তখন বাংলাদেশের যারা ব্যবসায়ী আছেন তারা আমাদের স্পন্সর করেন।’

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart