1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ৩০৫

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়। মুজিববর্ষে (২০২০) বঙ্গবন্ধুকে এ সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন উপলক্ষে শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুকে সম্মাননা ডিগ্রি ‘ডক্টর অব ল’ প্রদান করার জন্য অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু আনুষ্ঠানিকভাবে এর ঘোষণা দেওয়া হয়নি। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘মুজিববর্ষ ২০২০’-তে মরণোত্তর ‘ডক্টর অব ল’ সম্মাননা ডিগ্রি প্রদান করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী বছর তারিখ ঠিক করে তাকে মরণোত্তর এই সম্মাননা দেওয়া হবে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ছিলেন। চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অধিকারের জন্য আন্দোলন করলে কারণ দর্শানোর কোনো নোটিশ ছাড়াই ১৯৪৯ সালে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় তাকে। দীর্ঘ ৬১ বছর পর ২০১০ সালের ১৪ আগস্ট তার বহিষ্কারাদেশ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেট।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart