1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৫৫ অপরাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের আবহ থাকবে উদ্বোধনীতে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ৩১০

লন্ডন থেকে আসা প্লেনটি ছুঁয়ে গেলো রানওয়ে। ‘জয় বাংলা’ ধ্বনিতে মুখরিত চারপাশ। প্লেনের দরজা খুলে হাত নাড়ালেন মানুষটি। যার কারণে স্বাধীন হয়েছিল সাড়ে সাত কোটি মানুষের দেশ। এমনই দৃশ্য ছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন।

৪৮ বছর পর আবারও ফিরে আসবে সেই আবহ। আর যার মধ্য দিয়ে শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের বছরব্যাপী আয়োজনের কাউন্টডাউন। যার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে, ১৭ মার্চ।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে কাউন্টডাউন অনুষ্ঠানের পরিকল্পনার কথা বাংলা২৪ বিডি নিউজকে জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ১০ জানুয়ারি তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের বছরব্যাপী আয়োজনের কাউন্টডাউন শুরু হবে। যে অনুষ্ঠানে ১৯৭২ সালের ১০ জানুয়ারির আবহটি তুলে ধরা হবে। যাতে নতুন প্রজন্ম জানতে পারে, কেমন ছিল ৪৮ বছর আগের সেই দিনটি।

কাউন্টডাউন অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, বিকেল তিনটায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে অনুষ্ঠিত কাউন্টডাউন অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হবে। বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে কাউন্টডাউন শুরু হবে। একই সঙ্গে মুজিববর্ষের লোগোর আনুষ্ঠানিক উন্মোচনও করা হবে। বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

কেন তেজগাঁও বিমানবন্দরে কাউন্টডাউন অনুষ্ঠান- এর ব্যাখা দিতে গিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর ফিরে আসার মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা পূর্ণতা পায়। সেই তার ফিরে আসার ক্ষণ ও তার জন্মশতবর্ষের আয়োজনকে আমরা একবারে উদযাপন করবো। সে লক্ষ্যে এ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

কাউন্টডাউন শুরুর ৬৭ দিন পর ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মদিনের দিন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজন শুরু হবে। যার উদ্বোধন করবেন শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আরও বেশ কয়েকজন বিশ্বনেতারও উদ্বোধনী মঞ্চে উপস্থিত থাকার কথা রয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart