1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০২:৩৫ অপরাহ্ন

বহুগুণের বিরল সমন্বয় রয়েছে শেখ হাসিনার মধ্যে: স্পিকার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯

বহুগুণের বিরল সমন্বয় রয়েছে শেখ হাসিনার মধ্যে। তিনি তার দীর্ঘ কর্মময় রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময় সংগ্রাম করেছেন এ দেশের মানুষের ভাত ও ভোটের অধিকারের জন্য।

দেশের গণতন্ত্রের প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করেছেন। তার স্বপ্ন ও জাতির পিতার স্বপ্ন ব্যতিক্রম নয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে ‘শেখ হাসিনা ও স্বপ্ন, সংগ্রাম এবং সাধনা’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী ও গোলটেবিল আলোচনা অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে হাসুমনির পাঠশালা এ প্রদর্শনী ও গোলটেবিল আলোচনার আয়োজন করে। এ আয়োজন উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব পরিমণ্ডলে মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি বিশ্ব নেতা।

প্রধান আলোচক আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, বাংলাদেশের মানুষের আশা-আঙ্ক্ষার নাম শেখ হাসিনা। এদেশের আলোকবর্তিকার নাম শেখ হাসিনা। দেশের জন্য, জনগণের জন্য যা কল্যাণকর, সেটি করতে শেখ হাসিনা বদ্ধপরিকর। তাকে বাধা দিয়েও আটকানো যায়নি, যাবে না।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, বাংলাদেশের অস্তিত্বের সঙ্গে শেখ হাসিনার নাম যুক্ত। তিনি আজ শুধু বাংলাদেশের নন, বিশ্ব সম্পদে পরিণত হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ আজকের অবস্থানে এসেছে, যা নিয়ে বিশ্বে গবেষণা হচ্ছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না ও অজয় খোকন, চারুশিল্পী সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী, চিত্রশিল্পী কিরিটি রঞ্জন বিশ্বাস, শিল্পী উত্তম ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান।

হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart