1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৪৬ অপরাহ্ন

বাংলাদেশি পর্যবেক্ষক প্রত্যাহার করেছে কূটনৈতিক মিশন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৭

ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে কূটনৈতিক মিশনগুলোতে কর্মরত বাংলাদেশি নাগরিকদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করে নিয়েছে। মিশনগুলোর বিদেশি নাগরিকরাই এখন নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা সিটি নির্বাচনের দিন সকালে কূটনৈতিক মিশনে পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশি কর্মকর্তাদের প্রত্যাহার করা হয়। এখন মিশনগুলোর বিদেশি কর্মকর্তারা পর্যবেক্ষণ করছেন বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

এর আগে বৃহস্পতিবার  (৩০ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার সকল দূতাবাস ও হাইকমিশনকে দেশীয় নাগরিকদের পর্যবেক্ষক না করতে চিঠি পাঠানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে  ঢাকার বিদেশি মিশনগুলোকে পাঠানো চিঠিতে উল্লেখ করা  হয়, সিটি করপোরেশন নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানায় বাংলাদেশ সরকার। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় জানতে পেরেছে, বিদেশি মিশনগুলো পর্যবেক্ষক দল গঠন করেছে।

‘তবে ফরেন ইলেকশন অবজার্ভার  গাইডলাইন-২০১৮ অনুযায়ী কোনো বাংলাদেশি নাগরিককে এই পর্যবেক্ষক দলে অন্তর্ভুক্তের সুযোগ নেই। সে কারণে কোনো বাংলাদেশি নাগরিককে বিদেশি পর্যবেক্ষক দলে অন্তর্ভুক্ত না করার জন্য  অনুরোধ করছি।’

এর আগে সিটি নির্বাচন সামনে রেখে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে  আব্দুল মোমেন বিদেশি কূটনীতিকদের প্রতি কূটনৈতিক শিষ্টাচার মেনে চলার  আহ্বান জানিয়েছিলেন। এছাড়া বিদেশি কূটনীতিকদের নির্বাচনে মাতব্বরি না করতে অনুরোধ জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।

শনিবার সকাল ৮টায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ইভিএম পদ্ধতিতে এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart