1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৩২ অপরাহ্ন

বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক সন্তুষ্টি, আসছে বিনিয়োগ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪১ জন সংবাদটি পড়েছেন

বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক সম্প্রতি খুব ভালো যাচ্ছে। এরই অংশ হিসেবে সৌদির ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। তবে কী পরিমাণ অর্থ বিনিয়োগ করতে চায়, সে সম্পর্কে বলতে পারেননি দেশটির শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আব্দুল রাহমান গাসিম।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর দফতরে আ হ ম মুস্তফা কামালের সঙ্গে বৈঠক শেষে এসব তথ্য জানান সৌদির শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী।

এদিকে বুধবার সকালে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্যে যৌথ কমিশনের ১৩তম সভা শুরু হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত চলবে এ সভা। সভায় সৌদির শীর্ষ ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ দেশটির সরকারের ৪০ সদস্যের এক প্রতিনিধি দল অংশ নিয়েছে।

সৌদি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, ‘গত দুই বছর আগে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব গিয়েছিলেন। তখন তার লক্ষ্য ছিল, সৌদির বিনিয়োগকারীরা বাংলাদেশে আসুক এবং বিনিয়োগ করুক। আপনারা জানেন, সৌদি বেসরকারি ভিত্তিক অর্থনৈতিক দেশ নয়। বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বড় বড় প্রতিষ্ঠানগুলো সে দেশের সরকারের। সেই সৌদি আমাদের পাশে আছে। আমি নিশ্চিত, সৌদির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের দিন দিন উন্নতি হবে।’

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা