1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

বাংলাদেশ এক ম্যাচ জিতলেই বড় ক্ষতি পাকিস্তানের

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৭৭

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঘরের মাঠে পাকিস্তানের লক্ষ্য কি সিরিজ জয়? না, বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতলেও মুখে হাসি না থাকতে পারে স্বাগতিকদের। কেননা একটি ম্যাচ হারলেই তাদের হবে অধঃপতন।

হিসেব র‌্যাংকিংয়ের। বর্তমানে ২৭০ রেটিং নিয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বর দল পাকিস্তান। দুই নম্বরে থাকা অস্ট্রেলিয়া তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। তাদের রেটিং ২৬৯।

বাংলাদেশকে যদি তিন ম্যাচের সিরিজে পাকিস্তান ২-১ ব্যবধানে হারায়ও, তবু এক নম্বর থেকে নেমে যাবে। শীর্ষে উঠে আসবে অস্ট্রেলিয়া। অর্থাৎ পাকিস্তানের সামনে একটিই পথ খোলা, সেটা হলো সিরিজের সব কটি ম্যাচ জেতা। সহজ কথায় বললে ৩-০ ব্যবধানে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করা।

এই পরিসংখ্যান মাথায় আছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমেরও। তিনি বলেন, ‘যখন আপনি এক নম্বর জায়গাটি ধরে রাখার কথা চিন্তা করবেন, তখন সবগুলো ম্যাচই আমাদের জন্য ডু অর ডাই (বাঁচামরার)। আমরা সেই অনুযায়ীই পরিকল্পনা করেছি। খেলোয়াড়দের বলে দিয়েছি, এক নম্বর পজিশন ধরে রাখতে হলে আমাদের মাঠে ১১০ ভাগ দিতে হবে।’

পাকিস্তান টি-টোয়েন্টি র্যাংকিংয়ের এক নম্বর অবস্থানটি ধরে রেখেছে সেই ২০১৮ সালের জানুয়ারি থেকে। গত বছর তারা ৯ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতেছে। রেটিং পয়েন্টে প্রতিদ্বন্দ্বিদের থেকে অনেকটা এগিয়ে থাকায় হারের পরও অবস্থান পরিবর্তন হয়নি। তবে এবার ঝুঁকি আছে বাংলাদেশের বিপক্ষে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart