1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে অদম্য গতিতে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১১২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর ও সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার বলিষ্ঠ নেতৃত্বে ২০০৯ সাল থেকে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে দেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বলে জানান   অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার (১৫ ডিসেম্বর) কুমিল্লায় পূর্ব জোরকারণ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বাঙালি জাতিকে নতুন এক আশা দেখিয়েছেন। বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে তার হাত ধরেই। এখন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশে এসে উন্নয়নশীল দেশগুলোর সামনে বাংলাদেশের উদাহরণ তুলে ধরে, অর্থনৈতিক উন্নয়ন কীভাবে করতে হয় তা বাংলাদেশ থেকে শিখতে পরামর্শ দেন।

অর্থমন্ত্রী আরও বলেন, বেশ কয়েক বছর ধরে সামাজিক সূচকে সাফল্যের শিখরে থাকা বাংলাদেশ এবার চমক দেখাচ্ছে ব্যবসা-বাণিজ্যের আন্তর্জাতিক সূচকেও। সরকারের নানা উদ্যোগ ও বিনিয়োগ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সংস্কারের ফলে বিশ্বব্যাংকের প্রকাশিতব্য ‘ডুয়িং বিজনেস রিপোর্ট ২০২০’ এ তালিকায় সবচেয়ে উন্নতি করা ২০ দেশের মধ্যে রয়েছে বাংলাদেশ। অতি সম্প্রতি প্রকাশিত জাতিসংঘের মানব উন্নয়ন সূচকেও (এইচডিআই) এগিয়েছে বাংলাদেশ।

‘জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রকাশ করা এ সূচকে চলতি বছর বাংলাদেশের অবস্থান তালিকায় ১৩৫তম। মাথাপিছু আয় ও শিক্ষাসহ বেশ কয়েকটি মানদণ্ডে উন্নতির প্রভাবে এ অগ্রগতি হয়েছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে অদম্য গতিতে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart