1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ-থাইল্যান্ড জেটিসির সভায় যোগ দিতে ব্যাংককে বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ২৪১

ব্যাংককে অনুষ্ঠিতব্য বাংলাদেশ-থাইল্যান্ড জয়েন্ট ট্রেড কমিটির (জেটিসি) পঞ্চম সভায় যোগ দিতে থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুর ১.৩৫টায় ১২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ঢাকা ত্যাগ করেন তিনি। থাইল্যান্ড সরকারের আমন্ত্রণে তিনি এ সভায় যোগ দিচ্ছেন। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী এ তথ্য নিশ্চিত করেছেন।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ২০১৮-১৯ অর্থবছরে থাইল্যান্ডে ৪৪ দশমিক ০৬ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রফতানি করেছে বাংলাদেশ। একই সময়ে আমদানি করেছে ৯৫২ দশমিক ৪৩ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য।

বাংলাদেশ থেকে চামড়া ও চামড়াজাত পণ্য, ওষুধ, সামুদ্রিক মাৎস্য ও অন্যান্য প্রাণিজ পণ্য, কাগজ ও কাগজের পাল্প, সাবান, প্লাস্টিক পণ্য এবং রাবারজাত পণ্য রফতানি করা হয়। অন্যদিকে থাইল্যান্ড থেকে বৈদ্যুতিক সমরঞ্জাম, ইলেক্ট্রনিক্স সামগ্রী, আয়রন ও স্টিল, জৈব রাসায়নিক পণ্য, কৃত্রিম ফাইবার ও তুলা আমদানি করা হয়। বাংলাদেশের পণ্যগুলো থাইল্যান্ডে রফতানি বৃদ্ধির সুযোগ রয়েছে।

সভায় আলোচনার মাধ্যমে বাংলাদেশের এসব পণ্য রফতানি বৃদ্ধি করা সম্ভব হবে বলে আশা করছে বাণিজ্য মন্ত্রণালয়। আগামী ৯ জানুয়ারি বাণিজ্যমন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart