1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন

বাণিজ্য মেলার পর্দা উঠছে আজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৫৭

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) শুরু হচ্ছে আজ বুধবার (১ জানুয়ারি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় রাজধানীর শেরে বাংলা নগরে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন। এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি স্টল ও প্যাভিলিয়ন থাকছে।

এবার মেলায় আগত দেশি-বিদেশি অংশগ্রহণকারী এবং দর্শনার্থীদের জন্য সুযোগ সুবিধা অন্যান্যবারের তুলনায় বাড়ানো হয়েছে। মেলা উপলক্ষে শেরে বাংলা নগরের ৩২ একর জায়গা নতুর রূপে সাজানো হয়েছে। মেলার প্রধান গেইট সাজানো হয়েছে জাতীয় স্মৃতি সৌধের আদলে, সাথে থাকছে পদ্মা সেতুর মডেল। খোলা-মেলা পরিসরে গতবছরের তুলনোয় এবার স্টলের সংখ্যাও কমানো হয়েছে। গত বছর মোট ৬৩০টি ছোট-বড় স্টলের পরিবর্তে এবার করা রয়েছে ৪৮৩টি।

মেলায় স্টলের মধ্যে রয়েছে- বিভিন্ন ক্যাটাগরির প্যাভেলিয়ন ১১২টি, মিনি প্যাভেলিয়ন ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টল ২৪৩টি। এ বছর মোট ২১টি দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবার প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। টিকেটের ২৫ ভাগ অনলাইনে পাওয়া যাবে। এছাড়া এবার খাবার দোকানগুলোতে খাবার মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে। যানবাহন পার্কিসহ মেলায় সকল সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart