1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন

বায়তুল মুকাদ্দাস রক্ষায় মসজিদের খতিবদের আন্দোলনের ডাক!

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৪৭

মুসলিম উম্মাহর প্রথম কেবলা ফিলিস্তিনের বায়তুল মোকাদ্দাস। মুসলিমদের এ পবিত্র স্থাপনা রক্ষায় মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ ছোট্ট দেশ কুয়েতের প্রতিটি মসজিদ থেকে দুর্বার প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন খতিবরা।

দেশটির প্রতিটি মসজিদে জুমআর খোতবায় পুণ্যনগরী জেরুজালেম ও মসজিদে আকসার স্বাধীনতার জন্য উপস্থিত মুসল্লিদের প্রতি আহ্বান জানান।

ওয়াফা নিউজ এজেন্সির তথ্য মতে, ৭ ফেব্রুয়ারি শুক্রবার পুরো দেশজুড়ে জুমআর মসজিদের খুতবার বিষয় ছিল ‘আরব ও মুসলমানদের হৃদয়ে আল-আকসার মর্যাদা ও মাহত্ম্য। সে কারণে প্রত্যেক মসজিদের খতিবরাও আল-কুদস খ্যাত জেরুজালেম এবং বায়তুল মুকাদ্দাসের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

জুমআর আলোচনায় খতিবরা বলেন, ‘পবিত্র ভূমি, ধর্মীয় স্থাপনা, মানুষের অধিকার এবং চিরসত্য ইসলাম ধর্মের সম্মান ও মর্যাদা রক্ষা করা প্রত্যেক মুসলমানের দায়িত্ব ও গৌরব। ইসলামের পবিত্র নগরী আল কুদস খ্যাত জেরুজালেম ও পবিত্র মসজিদ বায়তুল মুকাদ্দাসের রয়েছে স্বতন্ত্র সম্মান ও মাহত্ম্য।

মর্যাদার বিবেচনায় বায়তুল মুকাদ্দাস ইসলাম ধর্মের তৃতীয় পবিত্রতম স্থান। এ জন্য জীবন উৎসর্গ করে হলেও এটি রক্ষা করা প্রতিটি মুসলমানের ঈমানি দায়িত্ব বলে উল্লেখ করেন ইমামরা।

খতিবরা আরও বলেন, ‘ফিলিস্তিনের রাজধানী আল-কুদসের (জেরুজালেম) জন্য সবচেয়ে বিপদজনক ব্যাপার হল, প্রকৃত মালিকদের থেকে নগরীটি কেড়ে নেয়া হয়েছে এবং অত্যন্ত জোরজবরদস্তি করে অবৈধ রাষ্ট্র ইসরাইল এটিকে নিজেদের রাজধানীর স্বীকৃতি দিয়েছে। এটি মুসলমানদের ওপর দখলদার ইয়াহুদিদের চরম জুলুম ও দখলদারিত্বের ভয়াবহ আগ্রাসন।

কুয়েতের প্রতিটি মসজিদের সম্মানিত খতিবরা একযোগে ইয়াহুদিদের প্রতিরোধে এবং বায়তুল মুকাদ্দাস পুনরুদ্ধার ও রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মিথ্যাকে দূর করার এবং সত্যকে প্রতিষ্ঠা করার সময় এখনই। বিশ্ব মুসলিম যদি এখনও ঐক্যবদ্ধ হতে না পারে তাহলে তাদের সামনে আরও ভয়ঙ্কর ও অপ্রত্যাশিত কিছু ঘটবে বলেও জানান খতিবরা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart