1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

বিএনপির সময়ে সার-বিদ্যুতের জন্য কৃষককে গুলি খেতে হয়েছে

পিরোজপুর প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৬৯

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে সার ও বিদ্যুতের জন্য কৃষককে গুলি খেতে হয় না। বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাপাইনবাবগঞ্জের কানশার্টে এবং সারের দাবিতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকদের গুলিবিদ্ধ হতে হয়েছিল।

আজ বৃহস্পতিবার সকালে স্বরূপকাঠি উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তূকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

মন্ত্রী আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে- এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক দশ টাকায় ব্যাংকে একাউন্ট খোলার সুযোগ পাচ্ছেন। সরকারের এত কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে। আর সে লক্ষে বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

স্বরূপকাঠি উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপুর্ব ভট্টাচার্য। পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ করেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart