1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

বিএবি’র অ্যাক্রেডিটেশন সনদ পেল আট প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৪

পণ্যের আন্তর্জাতিক মান নিশ্চিতে আটটি দেশীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানকে সনদ দিয়েছে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি)।

সোমবার ‌বিকেলে শিল্প মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে আট প্রতিষ্ঠানের প্র‌তি‌নি‌ধির কাছে সনদপত্র হাতে তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপ‌স্থিত ছিলেন।

সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ ল্যাবরেটরি ঢাকার ওটিএস (প্রা.) লিসিটেড, বহুজাতিক ল্যাবরেটরি জার্মানভিত্তিক টুভ সুড বাংলাদেশ, তুরস্কভিত্তিক ল্যাবরাইট বাংলাদেশ লিমিটেড এবং আমেরিকাভিত্তিক মর্ডান টেস্টিং সার্ভিসেস (বিডি) লিমিটেড। এছাড়া গাজীপুরের ক্রিয়েটিভ ওয়াস লিমিটেড ল্যাবরেটরি, মির্জাপুরের নোমান টেরি টাওয়েশ টেস্টিং ল্যাবরেটরি, চট্টগ্রামের মেডিকেল ল্যাবরেটরি এপিক হেল্থ কেয়ার এবং ঢাকার সার্টিফিকেশন সংস্থা কেজিএস কোয়ালিটি অ্যাকশন লিমিটেড।

সনদ প্রদান অনুষ্ঠা‌নে বিএবির পক্ষ থেকে জানানো হয়, প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত বিএবি ৮০টি জাতীয় ও বহুজাতিক পরীক্ষার ল্যাবরেটরি, সনদ প্রদানকারী প্রতিষ্ঠান এবং পরিদর্শন সংস্থাকে অ্যাক্রেডিটেশন সনদ প্রদানে সক্ষম হয়েছে। এবার আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও) এর নতুন ভার্সনের নির্ধারিত মান অনুযায়ী চারটি টেস্টিং ও ক্যালিব্রেশন ল্যাবরেটরি, বিদ্যমান আইএসও মান অনুযায়ী দুটি টেস্টিং ও ক্যালিব্রেশন ল্যাবরেটরি, একটি মেডিকেল ল্যাবরেটরি এবং একটি সার্টিফিকেশন বডিকে সনদ প্রদান করা হয়।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএবি’র মহাপরিচালক মো. মনোয়ারুল ইসলাম, সনদপ্রাপ্ত ল্যাবরেটরি ক্রিয়েটিভ ওয়াস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও হা-মীম গ্রুপের স্বত্বাধিকারী মো. আবুল কালাম আজাদ, এপিক হেল্থ কেয়ার,চট্টগ্রামের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম লোকমান কবির, বহুজাতিক ল্যাবরেটরি টুভ সুডের বাংলাদেশ এর কান্ট্রি প্রধান সতীশ কুমার সমুরাজ এবং ল্যাবরাইট বাংলাদেশ লিমিডেটের কান্ট্রি ম্যানেজার মেহেমেদ হাকান তজুন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart