1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৭:৫০ অপরাহ্ন

বিকাশের ২৬ লাখ টাকা ছিনতাইয়ের ‘মূলহোতা’ ছাত্রলীগ নেতা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • Update Time : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৫ Time View

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় বিকাশের ২৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক ‘মূলহোতা’ হিসেবে কাজ করেছেন বলে জানিয়েছে পুলিশ।

রোববার (০১ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন ডেকে বিষয়টি জানিয়েছেন সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান।

এসপি মোস্তাফিজুর রহমান বলেন, গত ৩০ অক্টোবর শ্যামনগর উপজেলা বিকাশ এজেন্টের শাখা ব্যবস্থাপক প্রদীপ কুমার, ফিল্ড কর্মকর্তা তামিম ও কাস্টমার কেয়ার অফিসার মিথুন সাতক্ষীরার সাউথইস্ট ব্যাংক থেকে বিকাশের ২৬ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে শ্যামনগর যাচ্ছিলেন। কাটাখালি এলাকায় পৌঁছালে তাদের পথরোধ করেন তিন ছিনতাইকারী। তিন ছিনতাকারী হলেন ছাত্রলীগের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক, ছাত্রলীগ কর্মী সাইফুল ইসলাম ও মামুনুল ইসলাম ওরফে দীপ। দুই রাউন্ড ফাকা গুলি ছোড়ে বিকাশের কর্মকর্তাদের কাছে থাকা ২৬ লাখ টাকা ছিনতাই করেন তারা।

মোস্তাফিজুর রহমান আরও বলেন, ছিনতাই করার পর আশাশুনি উপজেলায় যান তারা। পরে তাদের মোটরসাইকেলের রঙ পরিবর্তন করেন। এরপর সাতক্ষীরায় রওনা দেন তারা। এ সময় আরেকটি মোটরসাইকেল তাদের পাহারা দিয়ে নিয়ে আসে। ছিনতাই করা ২৬ লাখ টাকা থেকে ছাত্রলীগ নেতা সাদিককে ২২ লাখ টাকা দেয়া হয়। পরে এ ঘটনায় মামলা হলে মামুনুল ও সাইফুলকে গ্রেফতার করে পুলিশ। তবে ঘটনার পর থেকে পলাতক রয়েছেন ঘটনার ‘মূলহোতা’ ছাত্রলীগ নেতা সাদিক।

এদিকে, গ্রেফতার দুজনকে জিজ্ঞাসাবাদ করে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ছিনতাইকৃত টাকা ও ছিনতায়ে ব্যবহৃত অস্ত্র উদ্ধারের জন্য কালিগঞ্জ থানা পুলিশের একটি দল, জেলা গোয়েন্দা শাখার একটি দল যৌথভাবে ৩০ নভেম্বর সাতক্ষীরা শহরের বকচরা বাইপাস সড়কের আমিননগর চার রাস্তার মোড়ে অভিযান চালায়।

এ সময় ছিনতাইকারীদের সহযোগীরা গুলি ছুড়লে ‘বন্দুকযুদ্ধে’ গ্রেফতার দুই ছাত্রলীগ কর্মী নিহত হন। পরে ওই এলাকা থেকে অস্ত্রসহ আরও দুজনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন- আজিজুর রহমান ও সামী হাসান। এ সময় সেখান থেকে দুটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি, দুটি চাকু, নগদ ১০ হাজার টাকা, একটি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ছিনতাইয়ে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার, সহযোগীদের নাম-ঠিকানা এবং তাদের দলনেতার নামসহ সংঘবদ্ধ ছিনতাই চক্রের নাম জানান। আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন তারা। তাদের স্বীকারোক্তিতে ঘটনায় সরাসরি জড়িত শহরের রসুলপুর গ্রামের আনিচুর রহমান, মুনজিতপুর এলাকার আরশাদ আলীর ছেলে আজিজুল ইসলাম ও আশাশুনির কল্যাণপুর এলাকার ইসহাক আলীর ছেলে মেহেদি হাসানকে গ্রেফতার করা হয়।

এসপি মোস্তাফিজুর রহমান আরও বলেন, ঘটনার সঙ্গে জড়িত অপর আসামি একই উপজেলার বসন্তপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে শামিম এহসানকে রোববার ভোরে গ্রেফতার করা হয়। এ নিয়ে ছিনতাইয়ে জড়িত নয় আসামির মধ্যে ছয়জনকে গ্রেফতার করা হলো। মূল আসামি সাদিক এখনো পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
সর্বস্বত্ব সংরক্ষিত : বাংলা ২৪ বিডি নিউজ
Customized By NewsSmart