1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

বিক্ষোভের পর ইরাকের প্রধানমন্ত্রীর পদত্যাগ

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ২৪৫

দুই মাস ধরে চলা বিক্ষোভের পর পদত্যাগ করেছেন ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদি। শনিবার পার্লামেন্টে তিনি পদত্যাগ জমা দিয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

এর আগে শুক্রবার পদত্যাগ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মাহদি। বৃহস্পতিবার শীর্ষস্থানীয় শিয়া নেতা মুক্তাদা সদর সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার হুমকি দেন। এর পরই পদত্যাগের প্রতিশ্রুতি দেন মাহদি।

গত সপ্তাহে সরকারবিরোধী বিক্ষোভে ৬০ জনেরও বেশি নিহত হয়। বিক্ষোভকারীদের ওপর তাজা গুলি ছুড়েছিল নিরাপত্তা বাহিনী। গত অক্টোবর থেকে সরকারের দুর্নীতি বিরোধী ও বেকারত্বের প্রতিবাদের শুরু হওয়া আন্দোলনে নিরাপত্তা বাহিনীর হাতে চার শতাধিক লোক নিহত হয়।

ইরাকের মন্ত্রিসভা শনিবার মাহদির পদত্যাগ পত্র গ্রহণ করেছে।

এক বিবৃতিতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিক্ষোভকারীদের দাবির জবাবে সরকার তার আওতায় সব কিছুই করেছে…এবং আগামী অধিবেশনে বিক্ষোভকারীদের সমস্যার সমাধান করার জন্য পার্লামেন্টের প্রতি আহ্বান জানিয়েছে’।

বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর এই পদত্যাগকে স্বাগত জানিয়েছে। তবে তারা জানিয়েছে, স্রেফ এই পদক্ষেপই যথেষ্ট নয়। তারা পুরো রাজনৈতিক ব্যবস্থার সংস্কার দাবি করেছে। তাদের ভাষ্য, পুরো ব্যবস্থাটাই দুর্নীতিগ্রস্ত যা তাদেরকে দারিদ্রতার মধ্যে ফেলেছে এবং সুযোগবঞ্চিত করছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart