1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

বিচার চেয়ে শিক্ষার্থীর খোলা আকাশের নিচে রাত কাটল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৪৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জুহুরুল হক হলে ছাত্রলীগের হাতে চার শিক্ষার্থীর নির্যাতনের শিকার হওয়ার বিচারের দাবিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বালিশ-তোষক ছাড়াই ঘুমালেন শিক্ষার্থীরা। এতে নির্যাতিত শিক্ষার্থী মুকিম মোহাম্মদ চৌধুরীসহ প্রতিবাদী শিক্ষার্থীরাও ছিলেন।

 

 

 

বৃহস্পতিবার রাত ৪টার দিকে গিয়ে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আহত মুকিম ও তার পাশে কয়েকজন শিক্ষার্থী গায়ে হাল্কা চাদর মুড়িয়ে ঘুমাচ্ছেন। কয়েকজন ঘুমাতে না পেরে পাশে কাঠখড় পুড়িয়ে তাপ নিচ্ছিলেন।

 

 

 

তখন জেগে উঠেন আহত মুকিম। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন থাকতে কীভাবে ছাত্রলীগ আমার ওপর নির্যাতন করে? আমিও শিক্ষার্থী তারাও শিক্ষার্থী। আমাকে মারার অধিকার তাদের কে দিল? বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি এর বিচার না করে তাহলে আমি আমার অবস্থান থেকে নড়ব না।’

 

 

মুকিম মোহাম্মদ চৌধুরী বুধবার সন্ধ্যা থেকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি শুরু করেন। অভিযুক্তদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তিনি অবস্থান কর্মসূচি চালিয়ে যাবে বলে ঘোষণা দেন।

 

মঙ্গলবার রাত সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে চার শিক্ষার্থীকে শিবিরের সংশ্লিষ্টতার অভিযোগে বুয়েটের আবরারের স্টাইলে রাতভর নির্যাতন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। নির্যাতনের পর আহত শিক্ষার্থীদের হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের মাধ্যমে শাহবাগ থানায় নেয়া হয়। পরে শিক্ষার্থীদের বিরুদ্ধে শিবিরের সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়ায় তাদের ছেড়ে দেয় পুলিশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart