1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

বিজিবির অভিযানে মাদকসহ ৮৩ কোটির পণ‌্য জব্দ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১১৫

২০১৯ সালের ডিসেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য জায়গায় অভিযান চালিয়ে ৮২ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এতথ্য জানান।

তিনি জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১২ লাখ ১১ হাজার ১৩০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৮ হাজার ৩৫১ বোতল ফেনসিডিল, আট হাজার ৭৬ বোতল বিদেশি মদ, ৬৩২ লিটার বাংলা মদ, ৮৬১ ক্যান বিয়ার, ৮৪৭ কেজি গাঁজা, ৭২০ গ্রাম হেরোইন এবং ৭৯,৬৬১টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে দুই কেজি ৯৮ গ্রাম স্বর্ণ, পাঁচ হাজার ৬৫১টি ইমিটেশন গহনা, এক লাখ ৪৮হাজার ৬৭১টি কসমেটিক্স সামগ্রী, চার হাজার ৭৬৩টি শাড়ি, দুই হাজার ৪৯টি থ্রিপিস/শার্টপিস, এক হাজার ৫৪০টি তৈরি পোশাক, ৯৯ মিটার থান কাপড়, দুটি কষ্টি পাথরের মূর্তি, ২১ হাজার ১৫৩ ঘনফুট কাঠ ও পাঁচ হাজার ১৩৯ লম্বাফুট কাঠ, ৯৯৬ কেজি চা পাতা, ১২টি ট্রাক, ১৫টি পিকআপ, দুটি প্রাইভেটকার, ২৭টি সিএনজি চালিত অটোরিকশা এবং ৪২টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, দুটি বন্দুক এবং ৪০৭ রাউণ্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩৩ জন বাংলাদেশি নাগরিক এবং ১০ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান শরিফুল ইসলাম।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart