1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:১৬ পূর্বাহ্ন

বিজয়-শহীদ বুদ্ধিজীবী দিবসে বিএনপির কর্মসূচি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৬

মহান বিজয় ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

শনিবার (৭ ডিসেম্বর ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচিগুলো-মহান বিজয় দিবস উপলক্ষে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও পরে জাসাসের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৬ ডিসেম্বর ভোরে বিএনপির জাতীয় নেতাদেরসহ সব পর্যায়ের নেতাকর্মীরা জাতীয় স্মৃতিসৌধে গমন ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং পুষ্পস্তবক অর্পণ। সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে বিএনপির জাতীয় নেতাদেরসহ সব পর্যায়ের নেতাকর্মীরা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে ১৭ ডিসেম্বর একটি বিজয় র‌্যালি করা হবে। র‌্যালিতে ঢাকা মহানগর বিএনপিসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠন অংশগ্রহণ নেবে। এছাড়া দিবসটি উপলক্ষে দলের পক্ষ থেকে পোস্টার প্রকাশ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজস্ব আঙ্গিকে কর্মসূচি প্রণয়ণ করে তা বাস্তবায়ন করবে।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল দেশের বরেণ্য মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে একটি আলোচনা সভার আয়োজন করবে। অনুরুপভাবে মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে স্থানীয় সুবিধানুযায়ী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করবে।

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় এবং নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় আলোকসজ্জায় সজ্জিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতেও আলোক সজ্জা করা হবে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কর্মসূচি

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে জাতীয় পতাকা অর্ধঃনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। দিবসটি উপলক্ষে ঢাকাসহ সারাদেশে দলের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ঢাকায় আগামী ১৫ ডিসেম্বর সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে দুপুর ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে ১৪ ডিসেম্বর সকালে বিএনপির জাতীয় নেতারা মিরপুর শহীদ বুদ্ধিজীবী মাজারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু,  আবদুস সালাম আজাদ,  রফিকুল ইসলাম মাহতাব,  মহিলা দলের সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান প্রমুখ

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart