1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:০০ অপরাহ্ন

বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত ভারত : রাহুল গান্ধী

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৬৯

ভারতে নারীদের বিরুদ্ধে সহিংসতা বৃদ্ধি পাওয়ায় ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন বিরোধী দল কংগ্রেসের এমপি রাহুল গান্ধী। শনিবার কংগ্রেসের এই নেতা নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে বলেন, সহিংসতায় বিশ্বাসী মানুষেরা এখন দেশ চালাচ্ছেন।

রাহুল গান্ধী বলেন, ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত। বিদেশিরা জিজ্ঞাসা করছেন, কেন ভারত তার মেয়ে এবং বোনদের সুরক্ষা দিতে অক্ষম।

উত্তরপ্রদেশের উন্নাওয়ে ধর্ষণের মামলার শুনানিতে যাওয়ার পথে অভিযুক্তদের মারপিট ও আগুনে ২৩ বছর বয়সী এক তরুণী ও তেলেঙ্গানায় ধর্ষণের পর এক চিকিৎসক তরুণীকে পুড়িয়ে হত্যার ঘটনায় ভারতজুড়ে যখন তীব্র ক্ষোভ বিরাজ করছে সেই সময় এমন মন্তব্য করলেন কংগ্রেসের এই নেতা।

কেরালার ওয়াইয়নদে দলীয় এক সমাবেশে রাহুল গান্ধী বলেন, আমাদের প্রাতিষ্ঠানিক কাঠামোগুলো ভেঙে যাওয়ার কারণ রয়েছে। এর একটি কারণ হলো, মানুষ আইন নিজেদের হাতে তুলে নিচ্ছেন। আর যে মানুষটি এই দেশ পরিচালনা করছেন; তিনি নিজে সহিংসতা এবং নির্বিচার ক্ষমতায় বিশ্বাস করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি কেন্দ্রের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপিরও তীব্র সমালোচনা করেন। উন্নাওয়ে পৃথক একটি ধর্ষণের মামলায় বিজেপির এমএলএ কুলদ্বীপ সিং সেনগার অভিযুক্ত। রাহুল গান্ধী বলেন, উত্তরপ্রদেশে বিজেপির একজন এমএলএ ধর্ষণের মামলায় অভিযুক্ত এবং প্রধানমন্ত্রী এব্যাপারে একটি কথাও বলছেন না।

তেলেঙ্গানায় গত সপ্তাহে এক পশু চিকিৎসক তরুণীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় শুক্রবার অভিযুক্তদের নিয়ে তদন্তে নামে রাজ্য পুলিশ। এ সময় ঘটনাস্থলে পৌঁছানোর পর অভিযুক্ত চার ধর্ষক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যায় তারা। তবে পুলিশের এই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির অনেকেই।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart