1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৬ অপরাহ্ন

বিয়ে করে বাড়ি ফেরা হলো না বরের, পালিয়ে গেল বরযাত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ২৫৫

যশোরের বাঘারপাড়ায় বাল্যবিয়ের পর ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেল বরযাত্রীরা। পরে ভ্রাম্যমাণ আদালত ৬ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন। রোববার বিকেলে উপজেলার ইন্দ্রা বাজারে এ ঘটনা ঘটে।

সাজাপ্রাপ্তরা হলেন, বর বাঘারপাড়ার ইন্দ্রা গ্রামে মীর তরিকুল ইসলামের ছেলে আকবর আলীকে এক মাস, বরের ভগ্নিপতি আব্দুল্লাহ আল মামুনকে এক মাস, বোন জোহরা খাতুন, মনিরা খাতুন ও নানি আখিরোন নেছা এবং কনের দাদা ফুল মিয়া। তাদের সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।

স্থানীয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে উপজেলার শেখেরবাতান গ্রামের এক স্কুলছাত্রীর সঙ্গে আকবর আলীর বাল্যবিয়ে দেয়া হয়। বিয়ের পর বউ নিয়ে বরযাত্রী ফেরার পথে ইন্দ্রা বাজারে ভ্রাম্যমাণ আদালত তাদের গতিরোধ করে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বরযাত্রীরা পালিয়ে যায়। পরে ওই ৬ জনকে আটক করে কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানিয়েছেন, বাল্যবিয়ে দেয়ার কারণে ওই ছয়জনকে কারাদণ্ড দেয়া হয়েছে। আর যেহেতু অবৈধ এ বিয়েটির কোনো রেজিস্ট্রেশন হয়নি এজন্য কনেকে তার দাদার (বাবার চাচা) হেফাজতে দেয়া হয়েছে।

একই সঙ্গে মেয়েটির বাবা-মাকে দেখা করতে বলা হয়েছে। তাদেরকে বুঝিয়ে মেয়েটির লেখাপড়া অব্যাহত রাখা বা অন্যকোনো সহযোগিতার দরকার হলে উপজেলা প্রশাসন সম্ভব সব ধরনের সহায়তা করবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart