1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত

নড়াইল প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৪
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত

ল্যান্স নায়েক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী নড়াইলের নূর মোহাম্মদ নগরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে কোরআনখানি, দোয়া মাহফিল, নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার প্রদান, মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন-নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম, বীর মুক্তিযোদ্ধা এস এ মতিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা, জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, রওশন আরা কবির লিলি ও নাজনীন সুলতানা রোজিসহ অনেকে।

মুক্তিযুদ্ধের রণাঙ্গণের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার গ্রামের নাম পরিবর্তন করে ২০০৮ সালের ১৮ মার্চ ‘নূর মোহাম্মদ নগর’ করা হয়।

এদিকে, ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃতুবরণ করেন নূর মোহাম্মদ শেখ। যশোরের শার্শা থানার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত হন তিনি। #

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart