1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন

বেঙ্গল বিজনেস কনক্লেভে অংশ নিতে ভারত যাচ্ছেন শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৬

ভারতের পশ্চিমবঙ্গে অনুষ্ঠেয় বেঙ্গল বিজনেস কনক্লেভে অংশ নিতে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ, শিল্প, বাণিজ্য এবং এমএসএমই বিষয়ক মন্ত্রী ড. অমিত মিত্রের আমন্ত্রণে রাষ্ট্রীয় অতিথি হিসেবে এ অনুষ্ঠানে যোগ দেবেন শিল্পমন্ত্রী।

সোমবার (৯ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পশ্চিমবঙ্গের দিঘায় ১১ ও ১২ ডিসেম্বর এ ব্যবসায়িক সভা অনুষ্ঠিত হবে। দুই দিনব্যাপী এ সভায় দক্ষিণ এশিয়ার রাজনৈতিক নেতা, উচ্চ পর্যায়ের কর্পোরেট ব্যক্তিত্ব, ঊর্ধ্বতন কূটনীতিবিদ, ব্যবসায়ী, শিল্প উদ্যোক্তা, প্রযুক্তিবিদসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেবেন। এছাড়া, বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের আওতাভুক্ত দেশগুলো থেকেও ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তা সংগঠনের প্রতিনিধিরা অংশ নেবেন এ অনুষ্ঠানে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শিল্পমন্ত্রী ১১ ডিসেম্বর বেঙ্গল বিজনেস কনক্লেভের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। এছাড়া, তিনি সভায় অংশ নেওয়া দেশগুলোর উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে অন্তর্ভুক্তিমূলক ব্যবসায়িক সংলাপে অংশ নেবেন।

এসব কর্মসূচিতে অংশ নেওয়ার ফলে পশ্চিমবঙ্গসহ ভারতের সঙ্গে বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগ সম্পর্ক জোরদার হবে। পাশাপাশি ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়াসহ উদীয়মান শিল্পখাতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বিনিয়োগের সুযোগ বাড়বে বলে আশা করা হচ্ছে।

শিল্পমন্ত্রী ১৩ ডিসেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart