1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৬ পূর্বাহ্ন

বেসরকারি শিক্ষক নিয়োগ : এমপিওভুক্তদের আবেদন নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৬

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে বিভাগীয় প্রার্থী হিসেবে এমপিওভুক্ত শিক্ষকদের আবেদন ৬০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে শিক্ষকদের আবেদনের সুযোগ প্রদান না করার নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ কেন রাখা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব এবং এনটিআরসিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ছয়জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। ১১১ জন শিক্ষকের দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানি শেষে রোববার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন মো. মনিরুল ইসলাম রাহুল ও মো. সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল-মাহমুদ বাশার।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, জনবল কাঠামো নীতিমালা-২০১৮ এর ক্লজ-১২ অনুযায়ী এমপিওভুক্ত শিক্ষকদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ থাকলেও এনটিআরসিএর গণবিজ্ঞপ্তিতে শুধু বিগত দিনের এনটিআরসিএ সনদপ্রার্থী এমপিও শিক্ষকদের সুযোগ রাখা হয়েছে। এক্ষেত্রে রিটকারীদের কোনো সুযোগ রাখা হয়নি। আদালত এই রিটের প্রাথমিক শুনারির পর রুল জারি করেছেন।

অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া আরও বলেন, রুল জারির সঙ্গে অন্তর্বর্তী আদেশে হাইকোর্ট এনটিআরসিএ চেয়ারম্যানকে রিটকারীদের বিভাগীয় প্রার্থী হিসেবে সুযোগ দানের আবেদন আগামী ৬০ দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন।

রিটকারী শিক্ষকরা হলেন- মো. জাকির হোসেন, নাজির হোসেন, দীলিপ কুমার সরকার, মো. সাজ্জাতুল ইসলাম, মো. জাহিদ হাসান, মো. রকিবুল হাসান, কাজী মো. আমজাদ হোসেন, মো. হোসেন আলী, এস এম সোহেল রানা, কমল চন্দ্র, গৌতম কুমার ভৌমিক, আশীষ কুমার সাহা, মাহামুদা আক্তার, নন্দিতা দাস, মো. নূর আলম, সাইদুল ইসলাম, মো. মারফত আলী, মো. মিজানুর রহমান, মো. জয়নাল আবেদীন, মো. হানিফ মোল্লাসহ মোট ১১১ জন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart