1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৬ জুলাই ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ লাখের বেশি

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ২৯

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। তবে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। গত কয়েকদিনে টানা প্রতিদিনই প্রায় ২০ হাজারের কাছাকাছি সংক্রমণ ধরা পড়েছে। তবে মঙ্গলবার এই সংখ্যা কিছুটা কমতে দেখা গেছে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ ১৮ হাজার ৫২২। ফলে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৮৪০ জন।

দেশের মোট আক্রান্তের ৬০ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লিতে। তবে এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে ৫৯ শতাংশই সুস্থ হয়ে উঠেছে।

মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭ হাজার ৬১০ জন। রাজধানী দিল্লিতে মৃত্যু হয়েছে দু’হাজার ৬৮০ জনের। তৃতীয় স্থানে থাকা গুজরাটে এক হাজার ৮২৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা।

এদিকে, তামিলনাড়ুতে মৃতের সংখ্যা এক হাজার ১৪১, উত্তরপ্রদেশ ৬৭২, পশ্চিমবঙ্গে ৬৫৩, মধ্যপ্রদেশে ৫৬৪, রাজস্থানে ৪০৫, তেলঙ্গানায় ২৫৩, হরিয়ানায় ২৩২, কর্নাটকে ২২৬, অন্ধ্রপ্রদেশে ১৮০ এবং পাঞ্জাবে ১৩৮।

আক্রান্তের তালিকায় দেশের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৯ হাজার ৮৮৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ২৫৭ জন।

পাল্লা দিয়ে বাড়ছে তামিলনাড়ু ও দিল্লিতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় প্রায় চার হাজার জন আক্রান্ত হওয়ায় তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ২২৪। অপরদিকে দিল্লিতে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ১৬১ জন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart