1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:০২ অপরাহ্ন

ভারতে ২৪ ঘণ্টায় প্রায় ২৫ হাজার সংক্রমিত, মোট প্রায় ৭ লাখ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৩৫

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়েছে ভারতে। রোববার (৫ জুলাই) সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার সকাল আটটা থেকে শুরু করে ২৪ ঘণ্টায় ২৪,৮৫০টি নতুন সংক্রমণ ঘটেছে ভারতে। দেশটিতে মোট সংক্রমণ এখন ৬,৭৩,১৬৫।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা রোগে মৃত্যু হয়েছে ৬১৩ জনের এবং মোট মৃত্যুর সংখ্যা ১৯,২৬৮। আর সেরে যাওয়া রোগীদের সংখ্যা ৪,০৯,০৮৩। এই নিয়ে টানা নবম দিন ভারতের করোনা ভাইরাস সংক্রমণ ১৮ হাজারের বেশি বেড়েছে দৈনিক।

করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধির বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিক্যাল সায়েন্সেস’র (এআইআইএমএস) পরিচালক ডা. রণদীপ গুলেরিয়া বলেছেন, ভারতে কোভিড-১৯’র সংক্রমণ চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

শনিবারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২,১২,২৩৬টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।

ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৭,০৭৪ নতুন সংক্রমণের ফলে দুই লাখ ছাড়িয়েছে। এই রাজ্যেই ভারতের সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণ হয়েছে, তারপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট।

এদিকে, পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পশ্চিমবঙ্গে শনিবার একদিনে সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির ঘটনা ঘটেছে। একদিনে প্রাণঘাতী করোনায় ১৯ জন মারা গেছেন এবং আরও ৭৪৩ জন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য বিভাগ। রাজ্যটিতে মোট মৃত্যুর সংখ্যা ৭৩৬ জন, সংক্রমণের সংখ্যা ২১,২৩১।

উত্তর-পূর্ব ভারতেও কোভিড-১৯ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। শনিবারে আসামে একদিনে রেকর্ড সংখ্যক সংক্রমণ ঘটেছে। ১,২০২টি নতুন সংক্রমণের ফলে আসামে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। এদিন রিপোর্ট হওয়া নতুন সংক্রমণের ৭৭৭টিই শুধু গুয়াহাটি থেকে। উত্তর-পূর্ব ভারতের বৃহত্তম শহর গুয়াহাটিতে গত ১০ দিনে প্রায় ৩ হাজার সংক্রমণ ঘটেছে।

এ মুহূর্তে সারাবিশ্বে করোনা ভাইরাসে তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্থ দেশ রাশিয়ার চেয়ে মাত্র ৮০০ সংক্রমণ দূরে আছে ভারত।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart