1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৯:৫২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
ভূমিকম্পে নিহতদের লাশ দাফনে কাঁধে নিয় যাচ্ছেন প্রেসিডেন্ট এরদোয়ান মাঝারি আকারে শৈত্যপ্রবাহ বয়ে চলছে, দুই-তিন দিনের বৃষ্টিতে তাপমাত্রা বাড়তে পারে ডিএনএ টেস্টে সন্দেহভাজন ধর্ষক মজনুর সম্পৃক্ততা পাওয়া গেছে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে সন্দেহ করছে ইসরায়েল গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে গুদাম ও চায়ের দোকান ছাই চার মাসের জন্য নিষিদ্ধ হলেন মসজিদে আকসার খতিব শায়খ ইকরিমা চীনে করোনাভাইরাস খুব দ্রুত ছড়িয়ে আক্রান্ত ১ লাখ বাংলাদেশ অর্থনৈতিক অগ্রগতিতে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে: প্রধানমন্ত্রী টিভিতে আজকের খেলা সিদ্ধিরগঞ্জে পাঁচ কেজি গাঁজাসহ জামাই-শাশুড়ি গ্রেপ্তার

ভারত আর্মির প্রতারণা : ৮২ ভাগ ভোট পেয়েও হারলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯
  • ১১৪ জন সংবাদটি পড়েছেন

ইংল্যান্ডে যেমন আছে বার্মি আর্মি, ভারতেও ভারত আর্মি। ভারতীয় ক্রিকেট সমর্থকদের সবচেয়ে বড় গোষ্ঠী এটি। তারাই প্রতি বছর বিশ্বসেরা ক্রিকেটার বাছাই করে পারফরম্যান্সের ভিত্তিতে।

২০১৯ সালে ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত হয়েছিলেন মোট চারজন। এর মধ্যে নাম ছিল বাংলাদেশের সাকিব আল হাসানেরও। বাকি তিনজন হলেন-অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের বেন স্টোকস আর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

বর্ষসেরা হওয়ার দৌড়ে স্বভাবতই এগিয়ে ছিলেন সাকিব। কেননা ২০১৯ সালটা ব্যাটে বলে স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশি অলরাউন্ডারের। বিশেষ করে ওয়ানডে বিশ্বকাপে তো সবাইকে ছাড়িয়ে গেছেন। ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ৮ ম্যাচ খেলে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে সর্বমোট ৬০৬ রান করেন বিশ্বসেরা অলরাউন্ডার। বল হাতেও কম যাননি। নেন ১১ উইকেট।

এমন একটি স্বপ্নময় বছর কাটানো সাকিব বছরের শেষ সময়ে এসে শুনেন দুঃসংবাদ। জুয়াড়ির প্রস্তাব গোপন করার অপরাধে বিশ্বসেরা অলরাউন্ডারকে দুই বছরের জন্য (এক বছর স্থগিত) নিষিদ্ধ করেছে আইসিসি। তারপরও বছরজুড়ে ঈর্ষণীয় পারফরম্যান্সের সুবাদে ভারত আর্মির আন্তর্জাতিক বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ক্যাটাগরিতে মনোনয়ন পান তিনি।

এর মধ্যে আবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোলেরও (ভোট) আয়োজন করে ভারত আর্মি। দর্শকরা সেখানে ভোট দিয়েছেন। আর সেই ভোটের ৮২ শতাংশই পড়েছে সাকিবের নামে। কেন উইলিয়ামসন ৬ এবং স্টিভ স্মিথ পান ৪ ভাগ ভোট।

অথচ ভারত আর্মি তাদের বর্ষসেরা হিসেবে নাম ঘোষণা করেছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। যিনি কিনা মাত্র ৮ ভাগ ভোট পেয়েছেন। ছিলেন দ্বিতীয় স্থানে। ভোটের হিসাবে সাকিবের ধারে কাছেও ছিলেন না তিনি।

এমন ফল দেখার পর ভক্তদের মনে স্বভাবতই প্রশ্ন জেগেছে, যদি নিজেদের পছন্দমতোই সেরা বেছে নেবে ভারত আর্মি, তবে এই ভোটের আয়োজন কেন? কেন এই তামাশা? অনেকেই বলছেন, এমনই হবে জানলে তারা ভোটেই অংশ নিতেন না। সাকিবের নামটি দেখেই তো নিজেদের সমর্থন দিয়েছিলেন তারা। কিন্তু সেই সমর্থনের কি মূল্য দিলো ভারত আর্মি?

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart