1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৩৬ পূর্বাহ্ন

ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দিতে শুনানি ৯ আগস্ট

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২৬

রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে পরীক্ষার নামে নেয়া টাকা ফেরত এবং ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের বিষয়ে করা রিটের পরবর্তী শুনানির জন্য আগামী ৯ আগস্ট দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বুধবার (২৯ জুলাই) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো. আব্দুল হালিম ও অ্যাডভোকেট ইশরাত হাসান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

এর আগে গত রোববার (২৬ জুলাই) বেসরকারি হাসপাতালে রোগীদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় বন্ধে মনিটরিং সেল গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে দেশের সব বৈধ ও লাইসেন্সপ্রাপ্ত হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালের তালিকা প্রকাশের নির্দেশনা চাওয়া হয়েছে।

একই সঙ্গে রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে পরীক্ষার নামে নেয়া টাকা ফেরত এবং ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের নির্দেশনা চাওয়া হয়। পাশাপাশি রিটে প্রতিটি থানায় স্বাস্থ্য মনিটরিং কমিটি গঠন করতে বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রিট আবেদনটি দাখিল করেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম। রিটে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এবং রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) বিবাদী করা হয়েছে।

এর আগে ১৯ জুলাই এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে ব্যারিস্টার আব্দুল হালিম এ বিষয়ে একটি নোটিশ পাঠান। নোটিশে বলা হয়, লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় চুক্তি করে ও বুথ বানিয়ে করোনা পরীক্ষার অনুমতি প্রদান করেছে, যা চরম দায়িত্বহীনতা ও মানবাধিকার লঙ্ঘনের পরিচয়। ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট প্রদান করে রিজেন্ট হাসপাতাল জনগণের সঙ্গে চরমভাবে প্রতারণা করেছে। প্রতারিত পরিবারদের ক্ষতিপূরণ দিতে হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart