1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৩ অপরাহ্ন

মহাগুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১১

নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় ম্যাচ থেকে আর মাত্র ঘণ্টাদুয়েক দূরে রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। বাংলাদেশ সময় দুপুর ২টায় ভারতের বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মাঠে নামবে টাইগার যুবারা। এ ম্যাচের আগে ফুরফুরে মেজাজেই রয়েছে বাংলাদেশ।

ভিন্ন ভিন্ন সাক্ষাৎকারে একই কথা উচ্চারিত হয়েছে যুব দলের ক্রিকেটারদের মুখে। দলের অধিনায়ক আকবর আলি, টপঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়, ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল কিংবা ফাস্ট বোলার তানজিম হাসান সাকিব- সবাই বলেছেন ফাইনাল ম্যাচটিকে অন্য সব স্বাভাবিক ম্যাচের মতোই খেলতে চান তারা।

তবে দলের খেলোয়াড়রা যতোই বলুক না কেন, ফাইনাল ম্যাচের জন্য বাড়তি কোনো চাপ নেই বা বিশেষ কোনো ভাবনা নেই তাদের- বাস্তব সত্য হলো, মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের বাড়তি পরিকল্পনা হাতে রাখতেই হয় যেকোনো দলকে। এর বিপরীত নয় বাংলাদেশও।

বিশেষ করে প্রতিপক্ষ দল যখন ভারত, যারা জিতেছে টুর্নামেন্ট সবশেষ আসরের শিরোপা, যাদের রয়েছে যুব বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ চারটি শিরোপা জয়ের রেকর্ড, যারা কি না যুব বিশ্বকাপে সবশেষ ১১ ম্যাচে হারেনি একটিতেও- তাদের বিপক্ষে নিজেদের পরিকল্পনা অন্য যেকোনো ম্যাচের শক্তিশালীই হতে হবে বাংলাদেশের।

এক্ষেত্রে টাইগার যুবাদের একটি সুবিধা রয়েছে। আগেই ইনজুরির কারণে ছিটকে যাওয়া পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ ব্যতীত আর কোনো চোটের সমস্যা নেই দলে। তাই স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্য থেকে সেরা দলটাই সাজাতে পারবেন কোচ নাভিদ নেওয়াজ।

কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে স্পিনের ওপর অনেকাংশে নির্ভরশীল ছিলো বাংলাদেশ। প্রতিপক্ষ দুই দল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার স্পিনের প্রতি দুর্বলতা মাথায় রেখেই একাদশ ছিলো তেমন। কিন্তু উপমহাদেশের দল হওয়ায় স্বাভাবিকভাবে ভারতীয়রা স্পিনের বিপক্ষে সাবলীল।

এ কথা মাথায় রেখে বাংলাদেশ দলের ফাইনাল ম্যাচের একাদশে পরিবর্তন আসতে পারে একটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে খেলা বাঁহাতি স্পিনার হাসান মুরাদের পরিবর্তে দলে নেয়া হতে পেস বোলিং অলরাউন্ডার শাহীন আলমকে। একাদশ বাকি ১০ জন অপরিপর্তিত থাকার সম্ভাবনাই বেশি। অন্যদিকে ভারতীয় দল তাদের সেমিফাইনালের একাদশ নিয়েই মাঠে নামতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রাকিবুল হাসান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও হাসান মুরাদ/শাহীন আলম।

ভারতের সম্ভাব্য একাদশ: যশস্বি জাসওয়াল, দিব্বংশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুয়েল (উইকেটরক্ষক), প্রিয়াম গার্গ (অধিনায়ক), সিদ্ধেশ বীর, অথর্ব আঙ্কোলেকার, রবি বিষ্ণু, সুশান্ত মিশ্র, কার্তিক ত্যাগী এবং আকাশ সিং।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart