1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৬ পূর্বাহ্ন

মহিষের মাংস আমদানি করে লাল রঙ মিশিয়ে বাজারে বিক্রি

সাভার প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২১

সাভারে অবৈধভাবে হিমায়িত মহিষের মাংস আমদানি করে লাল রঙ মিশিয়ে বাজারে বিক্রির দায়ে মো. সুমন (২৭) নামে এক ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় তার কাছ থেকে ৬০ কেজি আমদানি নিষিদ্ধ হিমায়িত মহিষের মাংস ও লাল রঙ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার হেমায়েতপুর এলাকার মোল্লা সুপার মার্কেটের মাংসের দোকানে এ অভিযান পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

কাড়াদণ্ডপ্রাপ্ত মো. সুমন সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের জয়নাবাড়ী এলাকার মো. আলী মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে মোল্লা সুপার মার্কেটে অবৈধভাবে আমদানি করা হিমায়িত মহিষের মাংসের সঙ্গে রঙ মিশিয়ে বিক্রি করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এ ঘটনায় নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা লঙ্ঘনের অপরাধে তাকে এক বছরের বিনাশ্রাম কারাদণ্ড দেয়া হয়েছে।ৎ

এর আগে মোল্লা সুপার মার্কেটের মাংস ব্যবসায়ী মো. ফারুক হোসেনের দোকানে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৪০ কেজি হিমায়িত মহিষের মাংস জব্দ করা হয়। তিনি স্থানীয় যাদুরচর এলাকার মৃত মহিউদ্দিনের ছেলে। এ ঘটনায় নিরাপদ খাদ্য আইনে ২০১৩ এর ৩৩ ধারা মোতাবেক তাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদয়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়।

একই আইনে গোপালগঞ্জের কাশিয়ানী থানার দিঘরগাথী গ্রামের মৃত আলী হাসানের ছেলে এনামুল হকের (৩৪) কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে সাভার পৌর এলাকার ভাটপাড়া মহল্লায় বাসা নিয়ে হাসান এন্টারপ্রাইজ নামে ভারত থেকে অবৈধভাবে মহিষের মাংস আমদানি করে সংরক্ষণ ও বাজারজাত করে আসছিলেন। এ সময় তার হেফাজত থেকে প্রায় ৪৫০ পঞ্চাশ কেজি হিমায়িত মহিষের মাংস জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান জানান, সাভারের ভাটপাড়া এলাকায় একটি বাড়িতে অবৈধভাবে ভারতে থেকে মহিষের মাংস আমদানি করে সংরক্ষণ ও বাজারজাত করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সেখানে অভিযান পরিচালনা করা হয়। এরই সূত্র ধরে পরবর্তীতে হেমায়েতপুর এলাকার কয়েকটি মাংসের দোকানে তল্লাশি চালিয়ে মোট ৫৫০ কেজি অনুমোদনহীন হিমায়িত মহিষের মাংস জব্দ করা হয়েছে। এ ঘটনায় একজনকে এক বছরের কাড়াদণ্ড এবং দুই মাংস ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মো. ফজলে রাব্বী, র‌্যাব-৪ এর সিপিসি-২ নবীনগর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart