1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫০ অপরাহ্ন

মাদককে সবসময় না বলবেন: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ২১৭

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, অনেক ছেলে-মেয়ে মাদকে আসক্ত হয়। আপনারা সবাই মাদককে না বলবেন। মাদক নিজের জীবনের ধ্বংস নামিয়ে আনে। পরিবার ও সমাজে ধ্বংস আনে। সেজন্য আপনারা সবসময় মাদককে না বলবেন। এর দ্বারে-কাছেও যাবেন না।

বুধবার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ‘শহীদ আহসানউল্লাহ মাস্টার ১৪তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি আজকে অনেক আনন্দিত। ৩৪টি জেলার ৪০০ জন উশু খেলোয়াড় এখানে এসেছেন। আমি জানতে পেরেছি বেশ কয়েকটি কম্পিটিশনে একটি-দুটি নয়, ১৩টি পদক আপনারা জিতেছেন। যারা উশু বা ক্যারাটে জানেন, তাদের কাছে ইভটিজাররা আসবে না। আপনাদের ভয় পাবে।

উশু খেলোয়াড়দের উদ্দেশে তিনি বলেন, আপনারা যারা উশু খেলায় যোগদান করেছেন, প্রত্যেককেই সাধুবাদ জানাই। ৫৭টি ইসলামিক দেশ (ওআইসি কান্ট্রি) আছে। ইসলামিক দেশগুলোও ঘোষণা দিয়েছে ঢাকা হবে ‘ওআইসি ইয়ুথ ক্যাপিটেল ২০২০’। এলাবোরেশন করবো এপ্রিলে। আমরা ইয়ুথদের জন্য আরও বড় ধরনের প্রোগ্রাম করতে চাই। ইয়ুথদের বিভিন্ন ধরনের প্রোগ্রামে উশু খেলাটিকে তুলে ধরতে চাই। উশু খেলোয়াড়রা বিদেশে কোথাও কম্পিটিশনে গেলে আমার মন্ত্রণালয় থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো আমরা। বিভিন্ন ধরনের বিনিয়োগ ছাড়া সবচেয়ে বেশি প্রয়োজন সোনার মানুষের। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষের প্রয়োজন। যারা সোনার মানুষ হবে, তারা হবে একাগ্রচিত্তে সৎ মানুষ।

আহসানউল্লাহ মাস্টারকে নিয়ে স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। হৃদয়বান ব্যক্তি ছিলেন। দুর্ভাগ্য যে তাকে হত্যা করা হয়। হত্যা সন্ত্রাসের রাজনীতি আর নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সন্ত্রাসমুক্ত রাজনীতি গড়ে তুলেছি‌। সন্ত্রাসমুক্ত হিসেবে সারাবিশ্বের মধ্যে অনন্য রাষ্ট্র হিসেবে আমরা পরিচিত হয়েছি।

‘প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন জিরো টলারেন্স টু টেরোরিজম। আমরা টেরোরিজম মুক্ত দেশ করেছি। সেইসঙ্গে বিশ্বে আমাদের সম্মান-ইজ্জত অনেক বেড়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রী আরও একটি ঘোষণা দিয়েছেন। বাংলাদেশ সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ হবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চায়না বাংলাদেশ সিরামিকের ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম মোল্লা প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart